সাতক্ষীরা

সাতক্ষীরায় সার্টারের সামনে বালু ফেলে দোকান বন্ধের অভিযোগ

By daily satkhira

October 31, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় আদালতে মামলা চলমান থাকার পরও সার্টারের সামনে বালু ফেলে ১ কোটি টাকার মালামালসহ দোকান বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোত্তালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন, সাতক্ষীরা সদরের দক্ষিণ আলীপুর গ্রামের মৃত হোসেন আলীর পুত্র আফসার আলী।

লিখিত অভিযোগে তিনি বলেন, আনুমানিক ৫০ বছর পূর্বে সাতক্ষীরা শহরের প্রাণ সায়ের এলাকার মৃত মো: মোসলেম আলীর পুত্র মজনুর রহমানের কাছ থেকে (সাতক্ষীরা ন্যাশনাল ব্যাংক সড়ক পূবালী ব্যাংকের নিচে) দোকানঘর চুক্তিপত্র সৃষ্টি করে আজমীর সাইকেল স্টোর নামে দীর্ঘদিন শান্তিপূর্ণভাবে ব্যবসা পরিচালনা করে আসছি।

ইতোমধ্যে সাতক্ষীরা জেলা শহর সহ জেলার প্রত্যান্ত অঞ্চলে জনপ্রিয় হয়ে উঠেছে। কিন্তু সম্প্রতি দোকান মালিক মজনুর রহমান প্রতিপক্ষের দ্বারা প্ররোচিত হয়ে আমাকে ব্যবসায়ীকভাবে ক্ষতিগ্রস্থ করতে আকস্মিকভাবে শর্তের চুক্তিভঙ্গ করে দোকানঘর ছেড়ে দেওয়ার জন্য চাপপ্রয়োগ করতে থাকে।

এতে আমি উপায়ন্তর হয়ে সাতক্ষীরা জেলা জজ আদালতে মিস ০৬/২১ নং মামলা দায়ের করি। যার বিচারিক কার্যক্রম চলমান রয়েছে। এতে মজনুর রহমান ক্ষিপ্ত হয়ে প্রভাব খাটিয়ে ৩০ অক্টোবর ২০২১ তারিখ গভীর রাতে দোকান ঘরের সার্টারের সামনে বালু এতে রেখেছে যাতে আমার দোকানঘর বন্ধ হয়ে যায়। বালু থাকার কারনে আমি দোকান খুলতে পারছিনা। সকালে আমি লোকজন নিয়ে বালু সরাতে গেলে ঘর মালিক মজনু, তার পুত্র জাকারিয়া, কন্যা ও স্ত্রীসহ কয়েকজন ভাড়াটিয়া লোকজন আমাদের মারপিট করতে উদ্যাত হয়। সে সময় আমরা আদালতে চলমান মামলার বিষয়টি অবহিত করলে তারা বলে আমরা কোন কোর্ট মানি না।

এছাড়া আমাকে মিথ্যা মামলায় ফাঁসিয়ে হয়রানি করতে বিভিন্ন দপ্তরে ভিত্তিহীন অভিযোগও দায়ের করেছেন মজনুর রহমান। অথচ উল্টো মজনুর চক্রান্তে আমি দিশেহারা হয়ে পড়েছি।

আমার দোকানের মধ্যে নগদ ৫লক্ষ টাকা এবং বিভিন্ন ধরনের নতুন সাইকেলসহ প্রায় ১ কোটি টাকার মালামাল রয়েছে। বালু সরানো সম্ভব না হওয়ায় আমি দোকানের ভেতর থেকে টাকা বা মালামাল কোন কিছুই নিতে পারছি না। আমি আশংখ্যা করছি মজনুর রহমান তার ভাড়াটিয়া লোকজন দিয়ে দোকানে সার্টার ভেঙে দোকানে থাকা নগদ টাকাসহ মালামাল লুটপাট করতে পারে। এতে আমি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হবো। স্ত্রী সন্তান নিয়ে পথে বসার উপক্রম হতে হবে। তিনি দীর্ঘদিনের ব্যবসায়ীক প্রতিষ্ঠান ফিরে পেতে এবং ব্যবসায়ীক ক্ষতিগ্রস্থ এর হাত থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।