সাতক্ষীরা

বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরার সভাপতির বিরুদ্ধে মিথ্যাচারকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

By daily satkhira

November 01, 2021

বাংলাদেশ দলিত পরিষদ এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গৌর দাসের বিরুদ্ধে মিথ্যাচারকারীদের শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরা জেলা শাখার সাধারণ সম্পাদক কার্ত্তিক দাস। এসময় সংগঠনের বিভিন্ন উপজেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় তারা বলেন, গত ২২ শে অক্টোবর সাতক্ষীরা শহরের মেহেদী মার্কেটে দলিত বেঁদে হরিজন পরিষদ এর সকাল ১১ টায় এক জরুরী সভায় সাতক্ষীরা সদর উপজেলা শাখার বিতর্কিত সাবেক সভাপতি স্বপন কুমার বিশ^াসের সভাপতিত্বে জরুরী সভায় সাতক্ষীরা দলিত জনগোষ্ঠীর আপামর জনসাধারনের নির্ভরযোগ্য, সর্বজন শ্রদ্ধেয় গৌর দাসের বিরুদ্ধে নানা মিথ্যাচার করে।

দক্ষিণ পশ্চিমাঞ্চলে আশির দশক থেকে দলিতদের মানবাধিকার ও মর্যাদা প্রতিষ্ঠার একমাত্র সামাজিক সংগঠন বাংলাদেশ দলিত পরিষদ দীর্ঘদিন ধরে সরকারী এবং বেসরকারী পর্যায়ে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে আসছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা জেলায় বাংলাদেশ দলিত পরিষদ এর কেন্দ্রীয় কমিটির নির্দেশনায় গৌরদাসের সভাপতিত্বে বর্তমানে বাংলাদেশ দলিত পরিষদ সাতক্ষীরা জেলা কমিটি বিভিন্ন ইতিবাচক কর্মকান্ড বিশেষ করে দলিতদের সামাজিক, রাজনৈতিক এবং অর্থনৈতিকক্ষেত্রে প্রশংসনীয় অবদান রাখছে।

দলিতদের আর্থসামাজিক উন্নয়নে জেলা এবং উপজেলা পর্যায়ে বাংলাদেশ দলিত পরিষদ এর সাংগাঠনিক কার্যক্রমের তৎপরতা অত্যন্ত সু-দক্ষতার সাথে গৌরদাসের নেতৃত্বে পরিচালিত হচ্ছে। দলিতদের অধিকার প্রতিষ্ঠার জাতীয় মঞ্চ বাংলাদেশ দলিত পরিষদ এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতি গৌরদাসকে জড়িয়ে কতিপয় নাম সর্বস্ব স্বার্থান্বেষী মহল যারা দলিত, বেঁদে, হরিজন এর নামে একটি কমিটির আতœপ্রকাশ ঘটিয়ে কুরুচিপূর্ন বাক্য ও অসত্য তথ্য উপস্থাপন করেছেন তা ভিত্তিহীন, উদ্দেশ্য প্রণোদিত। নাম মাত্র ভুইফোড় সংগঠন নীতি বর্হিভুত সমাজসেবা অধিদপ্তরের একটি প্রকল্পের নামে উদ্দেশ্যহীন সংগঠন তৈরি করে সরকারী সেবাসমুহ ভুলুন্ঠিত করার গভীর ষড়যন্ত্র করার নীল নকশা তৈরি করছে।

জানতে পেরেছি যে, বাংলাদেশ দলিত পরিষদ এর সাতক্ষীরা জেলা শাখার সভাপতিকে বিভিন্নভাবে হয়রানি করতে ফোন নাম্বারে এই অসাধু চক্র বিভিন্নভাবে হুমকী ধামকী দিচ্ছে। গৌরদাসকে বিভিন্ন মহলে প্রশ্নবিদ্ধ করে হেয় প্রতিপন্ন করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত। কেন্দ্রীয় অস্তিত্বহীন নাম সর্বস্ব সংগঠন দলিত বেঁদে হরিজন পরিষদ শুধু মাত্র সাতক্ষীরাতে এর একটি নামে মাত্র কমিটির আতœ প্রকাশ ঘটেছে। বাংলাদেশ দলিত পরিষদ, সাতক্ষীরা জেলা শাখার পক্ষ থেকে এই ন্যাক্কারজনক ঘটনার তীব্র নিন্দা জ্ঞাপন করছি এবং সাতক্ষীরাতে নামমাত্র প্রতারক সংগঠন দলিত বেঁদে হরিজন পরিষদ ও তাদের মদদদাতা সকল স্বার্থান্বেষীমহলকে আইনের আওতায় এনে বিচার দাবি করছি। প্রেস বিজ্ঞপ্তি :