সাতক্ষীরা

সাতক্ষীরায় “বর্ডার ৭১” মঞ্চায়নের লক্ষে প্রেস ব্রিফিং

By daily satkhira

November 02, 2021

ফয়জুল হক বাবু :

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে সাতক্ষীরার ঝাউডাঙ্গায় গণহত্যার ইতিহাস নিয়ে পরিবেশ থিয়েটার “বর্ডার ৭১” মঞ্চায়নের লক্ষে সাতক্ষীরায় প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা সদর উপজেলা প্রশাসনের আয়োজনে মঙ্গলবার সকালে সদর উপজেলা ডিজিটাল কর্ণারে অনুষ্ঠিত প্রেস ব্রিফিং এ বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা। এসময় উপস্থিত ছিলেন বর্ডার ৭১ এর রচয়িতা মোঃ মাজহাুরল হোসেন তোকদার, সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোসফিকুর রহমান মিলটন।

এসময় সদর উপজেলা নির্বাহি কর্মকর্তা ফাতেমা তুজ জোহরা বলেন, ১৯৭১ সালে সাতক্ষীরার ঝাউডাঙ্গায় যে গনহত্যা সংগঠিত হয়েছিল তার বাস্তব চিত্র এই পরিবেশ থিয়েটারের মাধ্যমে ফুটিয়ে তোলা হবে যা সাতক্ষীরার ইতিহাসে এই প্রথম। তিনি আরও জানান আজ বিকাল ৫টায় সাতক্ষীরা বাঁকাল বাজুয়াডাঙ্গায় সম্পূর্ন প্রাকৃতিক পরিবেশে এই গনহত্যার চিত্র “বর্ডার ৭১” শিরোনামে মঞ্চায়িত হবে যেটি নতুন প্রজন্মের কাছে মুক্তি যুদ্ধের ইতিহাস ফুটে উঠবে। তিনি ইলেক্ট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে সকলের কাছে এই পরিবেশ থিয়েটারটি তুলে ধরার অনুরোধ জানান।