কালিগঞ্জ

কালিগঞ্জে ইউনিয়ন প‌রিষদ নির্বাচনে ৬৭১ প্রার্থীর মনোনয়নপত্র দা‌খিল

By daily satkhira

November 02, 2021

অাহম্মাদ উল‌্যাহ বাচ্ছুঃ কালিগঞ্জে অাসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৬৭ জন, সাধারণ ওয়প‌র্ডের সদস্য পদে ৪৬৫ জন এবং সংরক্ষিত ওয়া‌র্ডের সদস্য পদে ১৩৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। মঙ্গলবার মনোনয়ন দখিলের শেষ দিন বিকেল পর্যন্ত ১২ ইউনিয়নে মোট ৬৭১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে বলে নিশ্চিত করেন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার অনুজ গাইন। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, উপজেলার ১নং কৃষ্ণনগর ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে আকলিমা খাতুন লাকি, রওশন আলী কাগজী, সাফিয়া পারভীন, আব্দুর রহমান, নজরুল ইসলাম, শ্যামলী অধিকারী, জিএম, রবিউল্লাহ বাহার, শাহজাহান কবির, আশানুর রহমান এবং সাধারণ ওয়া‌র্ডে ৩৫ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ৯ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছে।

২নং বিষ্ণুপুর ইউ‌নিয়‌নে চেয়ারম‌্যান প‌দে শেখ রিয়াজ উদ্দিন, জাহাঙ্গীর আলম এবং সাধারণ ওয়া‌র্ডে ৩৫ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৩নং চাম্পাফুল ইউ‌নিয়‌নে চেয়ারম‌্যান প‌দে আব্দুল হান্নান গাইন, মোজাম্মেল হক গাইন, আব্দুল লতিফ মোড়ল এবং সাধারণ ওয়া‌র্ডে ২৮ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৪ নং দক্ষিণ শ্রীপুর ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে দিদারুল ইসলাম, জুলফিকার আলী সাপুই, গোবিন্দ মন্ডল, প্রশান্ত সরকার এবং সাধারণ ওয়া‌র্ডে ৩২ ও  সংরক্ষিত ওয়া‌র্ডে ১৩ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৫নং কুশুলিয়া ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে আবুল কাশেম মোহাম্মদ আব্দুল্লাহ, আসফউদ্দৌলা খান, লতিফুর রহমান খান, শেখ এবাদুল ইসলাম, শেখ নাজমুল হোসেন, রেজাউল করিম, কাজী তাজুল ইসলাম এবং সাধারণ ওয়া‌র্ডে ৪৫ ও সংর‌ক্ষিত ওয়া‌র্ডে ১১ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৬নং নলতা ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে আজিজুর রহমান পাড়, আবুল হোসেন, এসএম আসাদুর রহমান, আজমীর জামান, সাইদুর রহমান, শাহিনুর রহমান, শাহাদাত হোসেন এবং সাধারণ ওয়া‌র্ডে ৩৭, সংরক্ষিত ওয়া‌র্ডে ১১ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৭নং তারালী ইউনিয়‌নে এনামুল হোসেন, আব্দুল গফুর, একেএম, সফিকুজ্জামান, মহাব্বত আলী এবং সাধারণ ওয়া‌র্ডে ৩৯ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ৮ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৮নং ভাড়াশিমলা ইউনিয়‌নে চেয়ারম্যান পদে আবুল হোসেন, আফছার আলী গাজী, আব্দুল কুদ্দুস, নাজমুল হাসান, শওকাত আলী বিশ্বাস এবং সাধারণ ওয়া‌র্ডে ৪০ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১০ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ৯নং মথুরেশপুর ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে শেখ আব্দুল ওয়াহেদ, শাহজান সিরাজ খান,

ফিরোজ আহমেদ, রমেশ চন্দ্র বিশ্বাস, মিজানুর রহমান, শেখ তারিকুল ইসলাম, মোঃ আব্দুল হাকিম, শেখ মোজাফফর হোসেন, শেখ নাজমুল ইসলাম, শেখ আলাউদ্দিন, আকুঞ্জি বাবলুর রহমান এবং সাধারণ ওয়া‌র্ডে ৪২ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ১০ নং ধলবাড়িয়া ইউনিয়‌নে চেয়ারম‌্যান প‌দে আব্দুল করিম, আনোয়ারুস সাদাত, শেখ ফিরোজ আলম, সজল কুমার মুখার্জী, গাজী শওকাত হোসেন এবং সাধারণ ওয়া‌র্ডে ৪১ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১১ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন।

১১ নং রতনপুর ইউ‌নিয়‌নে আব্দুল ওয়াহেদ, এসএম, আনোয়ার হোসেন, এম আলীম আল রাজী এবং সাধারণ ওয়া‌র্ডে ৪৮ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১৪ প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। ১২ নং মৌতলা ইউনিয়‌নে শেখ অয়েজুর রহমান, ফেরদাউস মোড়ল, আশেক মেহেদী, শেখ খোরশেদ আলম, রুহুল আমিন, শেখ আলমগীর হোসেন, শেখ মাহবুবুর রহমান এবং সাধারণ ওয়া‌র্ডে ৪৩ ও সংরক্ষিত ওয়া‌র্ডে ১৪ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়ে‌ছেন। নির্বাচন কমিশনের তফসিল অনুযায়ি তৃতীয় ধাপে আগামি ২৮ নভেম্বর কালিগঞ্জ উপজেলায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। এর জন্য মনোনয়নপত্র জমা দানের শেষ তারিখ ছিল ২ নভেম্বর মঙ্গলবার। যাচাই-বাছাই করা হ‌বে ৪ নভেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর। প্রতীক বরাদ্দ ১২ নভেম্বর।