ফিচার

সাতক্ষীরায় ইউএনওর অসৌজন্য ও অপমানজনক আচরণ : শিল্পকলার সহ-সভাপতি লিপির পদত্যাগ

By daily satkhira

November 03, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসারের অসৌজন্য মূলক ও অপমান জনক আচরণে ব্যথিত হয়ে জেলা শিল্পকলা একাডেমির সহ-সভাপতির পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন নাসরীন খান লিপি।

৩ নভেম্বর সাতক্ষীরা শিল্পকলা একাডেমির সভাপতি জেলা প্রশাসক বরাবর এ পদত্যাগ পত্র প্রেরণ করেন তিনি।

পদত্যাগের বিষয়ে নাসরীন খান লিপি বলেন, ২ নভেম্বর সন্ধ্যায় “বর্ডার ৭১” নাট্যানুষ্ঠান শুরুর পূর্বে অনুষ্ঠান স্থলে চেয়ারে বসা ছিলাম। এসময় সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরা আমার বসা চেয়ারটি ছেড়ে অন্য একটি চেয়ারে গিয়ে বসতে বলেন। নাট্যানুষ্ঠানটি সফল করার জন্য আমি নিরবে মাঠের কোনায় গিয়ে বসি। ওই ঘটনায় আমি আজ একটি পদত্যাগপত্র লিখে শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক সাহেবের হোয়াটার্সএ্যাপে পাঠিয়েছি। তিনি আমাকে চা খাওয়ার দাওয়াত দিয়েছিলেন। সেখানে গেলে ডিসি সাহেবের কথায় ইউএনও সাহেব আমাকে সরি বলেছেন। আমি বলেছি ঠিক আছে। কিন্তু পদত্যাগ পত্র গ্রহণ করতে হবে। আমি পদত্যাগ পত্র আর ফেরত নিতে পারবো না। আগামী রবিবার আমি হার্ডকপি পৌছে দেবো।

সাতক্ষীরা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মোশফিকুর রহমান মিল্টন বলেন, গতকাল নাট্যানুষ্ঠান নিয়ে আমি ব্যস্ত ছিলাম। পরে শুনেছি এধরনের ঘটনা ঘটেছে। বিষয়টি মিমাংসার চেষ্টা চলছে। পদত্যাগের বিষয়ে তিনি বলেন, যে কেউ পদত্যাগ করতেই পারে। পদত্যাগপত্র জমা দিলেই তো হবে না। মিটিংয়ের মাধ্যমে সিদ্ধান্ত হবে। সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর ব্যবহৃত নাম্বারে বুধবার রাত ৮.৩০ মিনিটে যোগাযোগ করলে তিনি নাম্বারটি কেটে দেন। সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমাতুজ জোহরার ব্যবহৃত নাম্বারে রাত ৮.২৮ মিনিটে কয়েকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।