সাতক্ষীরা

ডিজেলের মূল্যবৃদ্ধিতে শ্রমিক ফেডারেশনের দিকে তাকিয়ে সাতক্ষীরা বাস মালিক সমিতি

By daily satkhira

November 04, 2021

আসাদুজ্জামান : আকষ্মিক প্রতি লিটার ডিজেলের মূল্য ১৫ টাকা বৃদ্ধির ফলে বাড়বে বাসভাড়া। তবে সেটি কত নির্ধারণ হবে সেই ব্যাপারে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। এ বিষয়ে কেন্দ্রীয় বাস মালিক-শ্রমিক ফেডারেশনের দিকে তাকিয়ে সাতক্ষীরার বাস-মালিক সমিতি।

সাতক্ষীরা বাস মালিক সমিতির সদস্য সচিব সাইফুল করিম সাবু জানান, ডিজেলের মূল্য বৃদ্ধির ফলে বাসভাড়া বাড়বে তবে এটির বিষয়ে এখনো কোন সিদ্ধান্ত হয়নি। সেন্ট্রাল থেকে বিষয় সিদ্ধান্ত নেবেন।

বুধবার (৩ অক্টোবর) পর্যন্ত প্রতি লিটার ডিজেলের মূল্য ছিল ৬৫ টাকা। বৃহস্পতিবার সেটির মূল্য ১৫ টাকা বৃদ্ধি করে ৮০ টাকা। ঢাকায় মালিক-শ্রমিক সমিতির যৌথ মিটিং হয়েছে বলে জেনেছি। আগামীকাল সারাদেশে বাস চলাচল বন্ধ থাকতে পারে। তবে কেন্দ্র থেকে এখনো কোন নির্দেশনা আমরা পাইনি।

সাতক্ষীরা বাস মালিক সমিতির আহবায়ক আবু আহম্মেদ বলেন, বাসভাড়া বৃদ্ধির বিষয়ে কেন্দ্রকে অবহিত করা হয়েছে। তারা দ্রুত সময়ের মধ্যেই সিদ্ধান্ত জানাবে বলে জানিয়েছেন। কিলোমিটার প্রতি কতটাকা ভাড়া বাড়বে সেটি কেন্দ্রীয় বাস মিনিবাস মালিক শ্রমিক সমিতি ফেডারেশন থেকে নির্ধারণ করে দিবে। বর্তমানে আগের ভাড়াতেই বাস চলছে।##