সাতক্ষীরা

“বিচার বিভাগ স্বাধীন হওয়ায় যে সোনালী অধ্যায়ের সূচনা হয়েছে তাকে সোনালী রূপ দিতে চাই” – সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা জজ

By daily satkhira

November 07, 2021

ডেস্ক রিপোর্ট : সাতক্ষীরা সিনিয়র জেলা ও দায়রা শেখ মফিজুর রহমান বলেছেন, “বিচার বিভাগ স্বাধীন হওয়ার মাধ্যমে যে সোনালী অধ্যায়ের সূচনা হয়েছে আমরা তাকে সোনালী রূপ দিতে চাই”

রোববার দুপুরে সাতক্ষীরার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে বিচার বিভাগ পৃথকীকরণের ১৪ বছর উপলক্ষ্যে বিশেষ আয়োজন “এগিয়ে যাক বিচার বিভাগ.” শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন, নারী শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিজ্ঞ বিচারক (জেলা ও দায়রা জজ) এম জি আজম, বিজ্ঞ চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ হুমায়ূন কবীর, অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিশ্বনাথ মন্ডল, জেলা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা মোঃ ইউনুছ আলী, জুডিসিয়াল পেশকার মোঃ ইদ্রিস আলী প্রমুখ।

কেক কাটার মাধ্যমে শুরু হয় আনন্দ উদযাপন। অনুষ্ঠানের সভাপতি, সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ আরো বলেন, “বিচার বিভাগ পৃথক হয়েছে ১৪ বছর আগে, সে অর্থে বিচার বিভাগের সফলতা বিচারের সময় এখনো আসে নি। ১৪ বছর আগে যে গাছ রোপিত হয়েছে সেটাকে সঠিক পরিচর্যার মাধ্যমে মহিরুহে পরিণত করতে হবে। শিশুকে যেমন বড় হওয়ার পরিবেশ সৃষ্টি করতে হয়, তেমনি বিচার বিভাগকে স্বাধীনভাবে কাজ করার পরিবেশ সৃষ্টি করতে হবে। আমরা বিচার বিভাগ থেকে কী পেলাম তার সাথে কী দিলাম সেটাও বিবেচনা করতে হবে। এ প্রসঙ্গে তিনি রবীন্দ্রনাথের কবিতা উল্লেখ করে বলেন – দেবে আর নেবে মিলাবে, মিলিবে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উভয় আদালতের বিজ্ঞ বিচারকবৃন্দ, সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির বিজ্ঞ সভাপতি, বিজ্ঞ পাবলিক প্রসিকিউটর, আদালতের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জেলা লিগ্যাল এইড অফিসার (সিনিয়র সহকারী জজ) সালমা আক্তার।