শ্যামনগর

শ্যামনগরে ১৩ কেজি হরিনের মাংস জব্দ

By daily satkhira

November 13, 2021

আসাদুজ্জামান : সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জের আওতাধীন শ্যামনগর উপজেলার একটি ব্রীজের নীচ থেকে পরিত্যক্ত অবস্থায় ১৩ কেজি হরিনের মাংস জব্দ করেছে বনবিভাগের সদস্যরা। শনিবার দুপুর ১২ টার দিকে বনবিভাগের সদস্যরা উপজেলার চৌদ্দরশি ব্রীজের নীচ থেকে এ গুলো জব্দ করেন।

বনবিভাগ সূত্রে জানা যায়, সুন্দরবন সংলগ্ন শ্যামনগর উপজেলার চৌদ্দরশি ব্রীজের নীচে কয়েকজন চোরাশিকারী একত্রিত হয়েছে হরিণের মাংস বিক্রয় করার জন্য এমন গোপন সংবাদের ভিত্তিতে বুড়িগোয়ালিনী ষ্টেশন অফিসার (এস.ও) সুলতান আহম্মদের নেতৃত্বে বনবিভাগের একটি আভিযানিক দল সেখানে অভিযান চালিয়।

এ সময় সেখান থেকে পরিত্যক্ত অবস্থায় ১৩ কেজি হরিনের মাংস উদ্ধার করা হয়। তবে এ সময় বন বিভাগের উপস্থিতি টের পেয়ে সংঘবদ্ধ চোরা শিকারীরা দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়। উদ্ধারকৃত হরিণের মাংস মাটিতে পুতে ফেলা হয়েছে।

বনবিভাগ সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এ.সি.এফ) এম.এ হাসান বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনার সাথে জড়িতদের শনাক্তকরণের চেষ্টা অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, এ ঘটনায় বন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। তবে স্থানীয় সূত্রে জানা গেছে, একজন প্রভাবশালী নেতার সহচর দুটি ককশীটের বক্সে করে হরিনের মাংস ঢাকা নিয়ে যাচ্ছিলেন।