কালিগঞ্জ

জনগনের ভোটে নির্বাচিত হওয়ার মর্যাদা অনেক বেশী- ইউএনও খন্দকার রবিউল

By daily satkhira

November 16, 2021

আহম্মাদ উল্যাহ বাচ্চু : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে কেহ যদি সুষ্ঠু পরিবেশ বিঘিœত করার চেষ্টা করে তাদের আইনের আওতায় আনা হবে বলে কড়া হুঁশিয়ারি দিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল বলেছেন, স্থানীয় সরকারের তৃণমূল পর্যায়ের সবচেয়ে গুরুত্বপূর্ণ নির্বাচন হচ্ছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। নিবাচনে প্রতিযোগিতা থাকবে কিন্তু সেটি হতে হবে পরিচ্ছন্ন, মারামারি এবং বিশঙ্খলা মুক্ত। জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ সহ সকল পক্ষ চায় একটি সুষ্ঠু নির্বাচন। সরকারেরও কঠোর নির্দেশনা রয়েছে নিরপেক্ষ নির্বাচন করার। অতএব একটি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন করার জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব ধরণের সর্বোচ্চ প্রস্তুতি নেওয়া হয়েছে। নির্বাচনে আমরা রেফারির ভূমিকায় রয়েছি। প্রার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, জনগনের ভোটে নির্বাচিত হওয়ার মর্যাদা অনেক বেশি অতএব আপনারা কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করে নির্বাচনী পরিবেশ নষ্ট করবেন না। নিজে অপকর্ম করে অন্যের উপর দায় চাপানোর চেষ্টা করবেন না। আইন সবার জন্য সমান, নির্বাচনে যদি কেউ পেশি শক্তি ব্যবহার করার চেষ্টা করেন তাহলে তা কঠোর ভাবে প্রতিহত করা হবে। নির্বাচনে নিরাপত্তার কোন ঘাটতি থাকবে না উল্লেখ করে তিনি বলেন, সবাই আচারণ বিধি মেনে প্রচার প্রচারনা করুন, প্রশ্ন বিদ্ধ হয় কেউ এমন কিছু করবেন না। নির্বাচনে ভিন্ন কিছু করার সুযোগ থাকবেনা এবং কেউ যদি এধরণের চিন্তা করে থাকেন তাহলে তা মাথা থেকে ঝেড়ে ফেলার পরামর্শ দেন তিনি।

সকলের সহযোগিতায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন উপহার দেওয়ার প্রত্যয় ব্যক্ত করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সোমবার বিকেলে উপজেলা পরিষদ মাঠে ইউনিয়ন পরিষদ সাধারণ নির্বাচন-২০২১ উপলক্ষে কালিগঞ্জ উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস আয়োজিত প্রতিদ্বন্দী প্রার্থীদের নিয়ে আইন-শৃঙ্খলা ও আচরণ-বিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা বলেন। শুরুতে আচরণ-বিধি প্রতিপালন বিষয়ক মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার অনুজ গাইন। প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু পরিচালনায় সভায় বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম মোস্তফা,

সিনিয়র মৎস্য কর্মকর্তা ও রিটানিং অফিসার শফিকুল ইসলাম, সমাজসেবা কর্মকর্তা ও রিটানিং অফিসার আব্দুল্লাহ আল মামুন, কৃষি কর্মকর্তা ও রিটানিং অফিসার ইকবাল আহমেদ, প্রাণি সম্পদ কর্মকর্তা ও রিটানিং অফিসার ডাঃ মনোজিৎ কুমার মন্ডল, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও সহকারী রিটানিং অফিসার আবুল কালাম আজাদ। সভায় উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে সকল চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ড সদস্য ও সংরক্ষিত ওয়ার্ড সদস্য প্রার্থীরা উপস্তিত ছিলেন।