দেবহাটা

অবাধ সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করতে সম্মলিত সহযোগীতা প্রয়োজন– দেবহাটায় বক্তারা

By daily satkhira

November 21, 2021

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটায় নির্বাচনী আচারণ বিধি সংক্রান্ত সভায় বক্তরা বলেছেন, অবাধ সুষ্ঠ নির্বাচনে বিশৃঙ্খলা, প্রভাব বিস্তার কিংবা মিথ্যা তথ্য দেওয়া হলে সাথে সাথে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। সে প্রার্থী হোক বা কোন প্রার্থীর সমার্থক হোক ছাড় দেওয়া হবে না। এমনকি নির্বাচন কেন্দ্র করে কোন গুজব ছড়ালে তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। রবিবার বিকাল সাড়ে ৪টায় উপজেলা প্রশাসন ও নির্বাচন অফিস কতৃর্ক আয়োজিত উপজেলা নির্বাচন অফিস চত্বরে ইউনিয়ন পরিষদ নির্বাচনী আচারণ বিধি সংক্রান্ত সভায় এসব কথা তুলে ধরেন বক্তরা।

সভায় উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এবিএম খালিদ হাসান সিদ্দিকীর সভাপতিত্বে শিক্ষা অফিসার শাহজাহান এর সঞ্চলনায় বক্তব্য দেন দেবহাটা থানার অফিসার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ ওবায়দুল্লাহ, উপজেলা নির্বাচন অফিসার (ভারপ্রাপ্ত) মনোরঞ্জন বিশ্বাস, উপজেলা আনসার ভিডিপি প্রশিক্ষক নারগিস খাতুন। বক্তরা আরো বলেন, কোন জীবন্ত প্রাণীকে প্রতিক হিসাবে ব্যবহার করা যাবে না। সব প্রার্থী নিজ নিজ এলাকার মানুষ তাই নির্বাচনকে ঘিরে কোন প্রকার শত্রুতা না করার অনুরোধ জানানো হয়।

নির্বাচনকে ঘিরে বিভিন্ন কর্মকর্তাদের নাম্বার ক্লোন হতে পারে তাই কেউ কোন ফোনে প্রতারিত না হয়ে সচেতন থাকতে নির্দেশ দেওয়া হয়। একই সাথে কোন প্রার্থীর পক্ষে মোটরসাইকেল শো—ডাউন, জনসভা করা যাবে না বলে জানানো হয়। নির্বাচনে কেউ সহিংসতা করার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। কোন প্রকার অন্যায়, অনিয়ম মেনে নেওয়া হবে না। নির্বাচনের আগের দিন থেকে ৭২ ঘন্টা মোটরসাইকেল বন্ধ থাকবে। এছাড়া নির্বাচনের আগের রাতত ১২টা হতে নির্বাচনের দিন রাত ১২টা পর্যন্ত কোন প্রকার যানবহন চলাচল করতে পারবে না। তবে নির্বাচন কমিশন কতৃর্ক অনুমোদিত যানবহন চলাচল করতে পারবে।