জাতীয়

বিএনপি-পুলিশ সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৫০

By Daily Satkhira

November 22, 2021

রাজনীতির খবর : নাটোরে বিক্ষোভ কর্মসূচি পালনকালে বিএনপি ও পুলিশের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ, সংবাদকর্মীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। সোমবার (২২ নভেম্বর) সকাল ১১টার দিকে শহরের আলাইপুর এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে দুইজন বিক্ষোভকারীকে আটকের তথ্য জানিয়েছেন সদর থানার ওসি মুনসুর রহমান। জেলা বিএনপি আহবায়ক কমিটির সদস্য ফরহাদ আলী দেওয়ান শাহীন বলেন, পূর্ব নির্ধারিত কর্মসূচি পালনের জন্য আলাইপুর এলাকায় বিএনপি কার্যালয়ে জড়ো হন জেলা বিএনপি, যুবদল ও ছাত্রদলসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এ সময় বিনা উসকানিতে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল ও রাবার বুলেট নিক্ষেপ শুরু করে। এতে কমিশনার সোহাগ ও আলম গুলিবিদ্ধ হন। এছাড়া বিএনপি নেতা আসাদসহ ছাত্রদল ও যুবদলের মাসুদ, ডালিম, তুষার ও কামরুলসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

নাটোর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক বাপ্পী লাহিড়ী বলেন, দায়িত্ব পালন করতে গিয়ে যুগান্তরের সাংবাদিক শহিদুল হোক সরকার ও বাংলাভিশনের কর্মী কামরুল আহত হয়েছে।

তবে বিএনপি কর্মীরা সড়কে বিক্ষোভ করে বিশৃঙ্খলার সৃষ্টি করেছে বলে অভিযোগ করেছেন পুলিশ সুপার লিটন কুমার সাহা। তিনি বলেন, সড়কের ওপর বিএনপি নেতাকর্মীদের বিক্ষোভ করতে নিষেধ করা হয়। এ সময় তারা উত্তেজিত হয়ে পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় সদর থানার ওসি মুনসুর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ, লাঠিচার্জ, টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে দেন।