সাতক্ষীরা

সাতক্ষীরায় বিদেশ গমনেচ্ছুক কর্মীদের সাথে মতবিনিময় ও সনদ বিতরণ

By daily satkhira

November 22, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় বিদেশ গমনেচ্ছুক কর্মীদের সাথে মতবিনিময় ও সনদ বিতরণ অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল ১১টায় বিনেরপোতাস্থ সাতক্ষীরা কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) এর সম্মেলন কক্ষে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা।

সাতক্ষীরা টিটিসি’র অধ্যক্ষ কে এম মিজানুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সাতক্ষীরা জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সহকারি পরিচালক মোস্তফা জামান, সাউথইস্ট ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক রাজিব আহমেদ, সদর থানা পুলিশ পরিদর্শক(তদন্ত) বাবুল আক্তার, সাতক্ষীরা টিটিসির জবপ্লেসমেন্ট অফিসার আরিফুল ইসলাম প্রমুখ।

এর আগে সদর উপজেলা নির্বাহী অফিসার সাতক্ষীরা টিটিসির বিভিন্ন ট্রেড পরিদর্শন করেন। টিটিসির পক্ষ থেকে প্রধান অতিথিকে শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। এছাড়া উপস্থিত সকলকে পুরস্কৃত করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, সাতক্ষীরা টিটিসি’র সিনিয়র ইন্সট্রাক্টর মো: আনারুল ইসলাম। পরে ১ মাস মেয়াদী হাউজ কিপিং প্রশিক্ষণে উত্তীর্ণদের মধ্যে ৬ জনকে সনদ পত্র প্রদান করা হয়। এসময় প্রধান অতিথি সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা তুজ জোহরা বিদেশগমনেচ্ছুক কর্মীদের ভাষা প্রশিক্ষণের উপর বিশেষ গুরুত্বারোপ করে বলেন, দক্ষ কর্মী হয়ে বিদেশগমন করলে নিজের ভাগ্যের উন্নয়নের পাশাপাশি দেশও উপকৃত হবে। দেশের সুনাম বৃদ্ধি হবে। কোন ভাবেই অবৈধপন্থায় বিদেশে গমন করা চলবে না। সরকারের নিয়ম মেনে সম্পূর্ন বৈধভাবেই বিদেশ যাওয়ার জন্য সংশ্লিষ্ট দপ্তর থেকে সেবা গ্রহণের আহ্বান জানান তিনি।

বিশেষ অতিথি রাজিব আহমেদ বলেন, বিদেশ গিয়ে ব্যাংকি চ্যানেলের মাধ্যমে রেমিটেন্স পাঠালে সরকার উপকৃত হয়। পরবর্তীতে সরকারে প্রণোদনাও দিয়ে থাকে। আর্থিক লেনদেন অবশ্যই ব্যাংকের মাধ্যমে করতে হবে। তিনি বিদেশগমনেচ্ছুকদের ব্যাংকি সেবা সহজীকরণে সর্বাত্মক সহযোগিতার প্রত্যয় ব্যক্ত করেন। বিশেষ অতিথি পুলিশ পরিদর্শক বাবুল আক্তার বলেন, প্রবাসী বন্ধু কলসেন্টারের মাধ্যমে পুলিশ মানবপাচারসহ যে কোন ধরনের সহযোগিতা করে থাকে। মানবপাচারসহ কোন ধরনের সমস্যায় অবশ্যই প্রবাসী বন্ধু কলসেন্টারের মাধ্যমে পুলিশের সহযোগিতা নেওয়ার পরামর্শ প্রদান করেন।