জাতীয়

এতিম শিশুকে গালে তুলে ইফতার খাইয়ে দিলেন প্রধানমন্ত্রী

By Daily Satkhira

June 03, 2017

যুদ্ধাহত মুক্তিযোদ্ধা, এতিম শিশু, শারীরিক প্রতিবন্ধী শিশু ও আলেম-ওলামাদের সম্মানে ইফতার মাহফিলের আয়োজন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ শনিবার সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনের ব্যাংকুয়েট হলে এ ইফতারির আয়োজন করা হয়।

এ সময় প্রধানমন্ত্রী অতিথিদের বিভিন্ন টেবিল ঘুরে তাঁদের সঙ্গে কুশলবিনিময় করেন এবং তাঁদের খোঁজখবর নেন। এ সময় প্রধানমন্ত্রী একটি এতিম শিশুকে নিজ হাতে ইফতার খাইয়ে দেন। অন্য এক শিশুকে আদর করে বুকে জড়িয়ে ধরেন।

ইফতার অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদ, মাওলানা ফরিদউদ্দিন মাসুদসহ দেশের বিভিন্ন মসজিদ ও মাদ্রাসার বিশিষ্ট আলেম-ওলামারা।

ইফতারের আগে দেশ ও জাতির শান্তি, অগ্রগতি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। বায়তুল মোকাররম জাতীয় মসজিদের জ্যেষ্ঠ পেশ ইমাম মাওলানা মিজানুর রহমান মোনাজাত পরিচালনা করেন।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেসা মুজিব ও ১৫ আগস্টে অন্য শহীদ ও মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার শান্তি কামনা কামনা করা হয়। সেই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।