কালিগঞ্জ

কালিগঞ্জে মহান বিজয় দিবস ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে প্রস্তুতি সভা

By daily satkhira

December 06, 2021

কালিগঞ্জ প্রতিনিধি : ১৬-ই ডিসেম্বর মহান বিজয় দিবস উদয্পান ও বিজয়ের ৫০ বছর পূর্তিতে কালিগঞ্জে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বেলা ১১টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলামের সভাপতিত্বে তারই সম্মেলন কক্ষে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) রোকনুজ্জামান বাপ্পি, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়েবুর রহমান, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ,

বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা এসএম, মমতাজ হোসেন মন্টু, বীর মুক্তিযোদ্ধা খান আহসান উল্লা, নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর আলম, কৃষি কর্মকর্তা ইকবাল আহমেদ, সমাজসেবা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন, মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তী, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, বি.আর.ডি.বি কর্মকর্তা তানজিয়ারা খাতুন, প্রেসক্লাবের সহ-সভাপতি শেখ আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, সরকারি কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা ও সুধীবৃন্দ। সভায় বিজয়ের ৫০ বছর পূর্তি ও ১৬-ই ডিসেম্বর মহান বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় পালনের জন্য বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে সকালে সোহরাওয়ার্দী পার্কের বিজয়স্তম্ভ ও বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ। মহৎপুর সরকারি কবরস্থানে বীর শহীদদের মাজার জিয়ারত।

বেলা ৯টায় উপজেলা পরিষদ মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলণ। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত স্কাউট দল, গার্লস গাইড, পুলিশ, আনসার ভিডিপি, ফায়ার সার্ভিসের অংশগ্রহণে কুচকাওয়াজ, মার্চপাস্ট, শারীরিক কসরত প্রদর্শন, ক্রীড়া প্রতিযোগিতা ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা প্রদান। বিকেলে উপজেলা পরিষদ মাঠে প্রীতি ফুটবল প্রতিযোগিতা, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধা সংসদের আয়োজনে মুক্তিযোদ্ধা সমাবেশ, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান। এছাড়া নাটক কালো সূর্যের নিচে মঞ্চস্থ, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। এ সকল কর্মসূচি বাস্তবায়নে বেশ কয়েকটি উপ-কমিটি গঠন করা হয়।