সাতক্ষীরা

কবিতা দিয়েই যুদ্ধ করা সম্ভব – কবি শেখ মফিজুর রহমান

By daily satkhira

December 11, 2021

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ কবি শেখ মফিজুর রহমান বলেছেন,একজন কবির দ্বারা কখনও একজন মানুষ ক্ষতিগ্রস্ত হয় না, কবিতা দিয়েই যুদ্ধ করা সম্ভব,কবিতা দিয়েই সব আন্দোলন বেগবান করা সম্ভব। ‘কবিতায় ¯িœগ্ধতা,জলবায়ূর নিশ্চয়তা’ এই স্লোগানকে সামনে রেখে শনিবার সপ্তদশ কবিতা উৎসব ২০২১ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এবস কথা বলেন।

কবিতা পরিষদ, সাতক্ষীরার সভাপতি কবি মন্ময় মনিরের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. সজিব খান, সরকারি কলেজের অধ্যক্ষ বাসুদেব বসু, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ইয়াসমিন নাহার, রাজনীতিক ও সমাজসেবক শেখ নুরুল ইসলাম প্রমূখ। অনুষ্ঠানের শুরুতে সাতক্ষীরা শহীদ মিনারে ও শহীদ আব্দুর রাজ্জাকের কবরে পুষ্পস্তবক অর্পন করা হয়।

বরাবরের মত এবারও বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরুপ ছয়জন বিশিষ্ট ব্যক্তিকে পুরস্কার প্রদান করা হয়। তারা হলেন, নিরাপত্তা ও শান্তিতে সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান পিপিএম (বার), সমাজ সেবায় আব্দুস সবুর বিশ^াস, কবিতায় কবি দুখ বাঙাল, কবি আমিনুর রহমান সুলতান, কবি স.ম তুহিন ও কবি শিমুল পারভীন। অনুষ্ঠানে ঘোষনা পত্র পাঠ করেন শেখ সিদ্দিকুর রহমান। শোক প্রস্তাব পাঠ করেন আমিনুর রশীদ।

তিনটিপর্বে দিনব্যাপী এই উৎসবটিতে জেলাও জেলার বাইরে থেকে শতাধিক কবি ও কবিতা প্রেমি অংশ নেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন,কবিতা পরিষদ, সাতক্ষীরার সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল।