খেলা

দেশে প্রথম ওমিক্রন আক্রান্ত দুই নারী ক্রিকেটার

By Daily Satkhira

December 11, 2021

খেলার খবর: জিম্বাবুয়েতে নারী বিশ্বকাপের বাছাই পর্ব খেলতে গিয়ে বাংলাদেশের দুই নারী ক্রিকেটার রুমানা আহমেদ ও নাহিদা আক্তার ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। প্রথমে তাদের করোনা শনাক্ত হয়, পরে পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায় তারা করোনার নতুন ধরন ওমিক্রনে আক্রান্ত হয়েছেন। বাংলাদেশে এই প্রথম ওমিক্রন শনাক্ত হলো। দুই নারী ক্রিকেটার বর্তমানে রাজধানীতে একটি হোটেলে আইসোলেশনে রাখা হয়েছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড -বিসিবি রুমানা ও নাহিদার চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছে। দুই নারী ক্রিকেটারের শারীরিক অবস্থা জানতে চাইলে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, দুজনই শারীরিকভাবে স্থিতিশীল রয়েছেন, এমনকি তাদের উপসর্গও মৃদু।

তিনি আরও বলেন, আমি ব্যক্তিগতভাবে রুমানা ও নাহিদার সাথে কথা বলেছি। তাদের জ্বর, শরীর ব্যথা কিছুই নেই। তাদের দুজনকেই সার্বক্ষণিক চিকিৎসকের তত্বাবধানে একই কক্ষে রাখা হয়েছে।

জিম্বাবুয়েতে বিশ্বকাপ বাছাই পর্বে খেলতে গিয়েই ওমিক্রনে আক্রান্ত হয়েছেন রুমানা আহমেদ ও নাহিদা আক্তার। দেশটিতে ওমিক্রন সংক্রমণের কারণে আকস্মিকভাবে খেলা বন্ধ হয়ে যায়। তবে সেই সুবাদে বাংলাদেশ নারী ক্রিকেট দল প্রথমবারের মতো পেয়ে যায় ওয়ানডে বিশ্বকাপের টিকিট। জিম্বাবুয়েতে করোনার প্রকোপ বেশি হওয়ায় ১ ডিসেম্বর দেশে ফিরে কোয়ারেন্টিন শুরু করেন বাংলাদেশ দলের ক্রিকেটাররা। এ সময় দফায় দফায় তাদের করোনা পরীক্ষা করানো হয়।

বিসিবি সূত্র জানিয়েছে, গত ৬ ডিসেম্বর রুমানা ও নাহিদার দুই ক্রিকেটারের দেহে করোনা শনাক্ত হয়। পরে জিনোম সিকোয়েন্সের মাধ্যমে জানা যায় তারা ওমিক্রনে আক্রান্ত হয়েছেন।

এ বিষয়ে বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদের বলেন, করোনা শনাক্ত হওয়ার পর থেকেই ওদের আইসোলেশনে রেখে যথাযথ চিকিৎসা করা হচ্ছে। আমরা ওদের জন্য সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করেছি। ওমিক্রন আক্রান্ত দুই নারী ক্রিকেটার রুমানা ও নাহিদা শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন বলেও তিনি জানান।