কালিগঞ্জ

মাইকিং করে গ্রাহক খুঁজছে কালিগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিস

By daily satkhira

December 14, 2021

আহম্মাদ উল্যাহ বাচ্চু : ঘরে ঘরে বিদ্যুৎ সংযোগ পৌছে দেওয়া হবে বলে মাইকিং করে গ্রাহক খুঁজছে সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির কালিগঞ্জ জোনাল অফিস। এখনো যারা বিদ্যুৎ সংযোগ পাইনি এমন ব্যাক্তিদের পল্লী বিদ্যুৎ অফিসে এসে যোগাযোগ করতে বলা হচ্ছে।

গত সোমবার থেকে ইজিবাইকে মাইক বেঁধে উপজেলার বিভিন্ন ইউনিয়নে গ্রাহক খোঁজার এই অভিনব প্রচার কৌশল চালাচ্ছে পল্লী বিদ্যুৎ সমিতি। খোঁজ নিয়ে জানাগেছে, মুজিবর্ষকে সামনে রেখে ইতিমধ্যে দেশের ৪৬২টি উপজেলায় বিদ্যুতায়ন কাজ সম্পন্ন হয়েছে। যারা এখনো পল্লী বিদ্যুতের সংযোগ গ্রহণ করেনি, নিকটস্থ পল্লী বিদ্যুৎ অফিসে বিজয়ে মাস ডিসেম্বরের মধ্যে যোগাযোগ করে বিদ্যুৎ সংযোগ গ্রহণের জন্য পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান (অবঃ) মেজর জেনারেল মঈন উদ্দিন ও সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতি অনুরোধ করেছেন। এ বিষয়ে মহৎপুর গ্রামের অবসরপ্রাপ্ত শিক্ষক ওবায়দুর রহমান বলেন, ডাঃ রোগী দেখবেন, গরুর মাংস বিক্রি করা হবে ইত্যাদি মাইকিং করতে শুনেছি। কিন্ত মাইকিং করে ঘরে ঘরে বিদ্যুৎ সযোগ দেওয়ার বিষয়টি কল্পনাও করতে পারিনি কখনো। আগে বিদ্যুৎ সংযোগ নিতে পল্লী বিদ্যুৎ অফিসে হাটতে হাটতে পায়ের জুতা ক্ষয় হয়ে যেত। আর এখন ফেরী করে বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে বলে মাইকিং চলছে।

মুজিববর্ষে সবার জন্য বিদ্যুৎ সংযোগ নিশ্চিত করতে সাতক্ষীরা জেলার সব কয়টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়নে আওতায় আনতে প্রকল্পের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই পরিপ্রেক্ষিতে সাতক্ষীরাসহ সকল উপজেলায় পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাইকিং করে বিদ্যুৎ সংযোগ প্রত্যাশীদের সংযোগের নেওয়ার আহবান জানিয়েছেন সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জিল্লুর রহমান ও কালিগঞ্জ জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যনেজার পংকজ সিকদার। এই নির্দেশনার পরিপ্রেক্ষিতে কালিগঞ্জ উপজেলায় শতভাগ বিদ্যুতায়নের কাজ সম্পন্ন করতে প্রতিটি ইউনিয়নে মাইকিং করে জোরালো প্রচার চালানো হচ্ছে। এ পর্যন্ত কালিগঞ্জ উপজেলায় মোট বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়েছে প্রায় ৮৪ হাজার।

অতি শিগ্রই সাতক্ষীরা জেলা শতভাগ বিদ্যুতায়নের ঘোষনা আসতে যাচ্ছে বলে নিশ্চিত করছেন পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাবৃন্দ।