সাতক্ষীরা

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষে জেলা পর্যায়ে সাংস্কৃতিক উৎসব উপলক্ষে প্রেস ব্রিফিং

By daily satkhira

December 15, 2021

নিজস্ব প্রতিনিধি : স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষে জেলা পর্যায়ে সাংস্কৃতিক উৎসব উপলক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংএ উপস্থিত ছিলেন, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) কাজী আরিফুর রহমান। এসময় উপস্থিত ছিলেন, সাংস্কৃতিক উৎসব উদযাপন কমিটির মেম্বর সেক্রেটারী শেখ মোশফিকুর রহমান মিল্টন, জেলা তথ্য অফিসার মোজাম্মেল হক প্রমুখ।

প্রেস ব্রিফিংয়ে তিনি বলেন, স্বাধীণতার সুবর্ণ জয়ন্তী ও মুজিব শতবর্ষে জেলা পর্যায়ে বাংলাদেশ শিল্পকলা একাডেমির উদ্যোগে ৬৪টি জেলায় মহামারী করোনা ভাইরাসের কারনে উদ্ভূত পরিস্থিতি মোকাবেলা এবং জেলা ও উপজেলার সাংস্কৃতিক কর্মকান্ড বেগবান করার জন্য আগামী ১৮ ডিসেম্বর হতে সাতক্ষীরায় ৫ দিন ব্যাপি স্থানীয় শিল্পী, কবি ও সাহিত্যিকদের অংশগ্রহণে সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত হবে।

সাতক্ষীরা শিল্পকলা একাডেমিতে ১৮ ডিসেম্বর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬ টা থেকে ১০টা পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠানে রবীন্দ্র সংগীত, নজরুল সংগীত, আধুনিক গান, দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি, একক অভিনয়, লালনগীতি, লোক গীতি, আঞ্চলিক গান(নিজ জেলা), জারি-সারি মুর্শিদী গান, বাউল সংগীত, বঙ্গবন্ধুর উপর রচিত ডিজিটাল বাংলাদেশ উন্নয়ন নিয়ে রচিত ও নৃত্য উপস্থাগিত হবে।

অনুষ্ঠানটির উদ্বোধন করনে, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। সভাপতিত্ব করবেন, সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। উদ্বোধনী হতে সমাপনী পর্যন্ত প্রতিদিন প্রধান অতিথি হিসেবে স্থানীয় জাতীয় সংসদ সদস্য, বিশেষ অতিথি হিসেবে বীর মুক্তিযোদ্ধা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সাংবাদিকসহ গুণীজন উপস্থিত থাকবেন। উক্ত অনুষ্ঠান সফল করতে সাতক্ষীরা জেলা প্রশাসনের পক্ষ থেকে সকলের সহযোগিতা কামনা করা হয়েছে।