আওয়ামী লীগ

বঙ্গবন্ধুর খুনিদের জান্নাত কামনা করে মোনাজাত, আ. লীগ নেতাকে অব্যাহতি

By Daily Satkhira

December 18, 2021

রাজনীতির খবর: বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদদের শ্রদ্ধা জানানোর পর বঙ্গবন্ধুর হত্যাকারীদের জান্নাত চেয়ে মোনাজাতকারী তাহেরপুর পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাককে পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়া তাকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কারের জন্য বাগমারা উপজেলা ও রাজশাহী জেলা কমিটির কাছে সুপারিশ করেছে তাহেরপুর পৌর আওয়ামী লীগ।

শনিবার পৌর আওয়ামী লীগের জরুরি সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে তাহেরপুর শহীদ মিনার চত্বরে গত বৃহস্পতিবার রাতে বঙ্গবন্ধুর হত্যাকারীদের জান্নাত চেয়ে মোনাজাত করেন পৌর আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রাজ্জাক। এ সময় উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ এবং পৌর আওয়ামী লীগের সভাপতি মুনসুর রহমান মৃধাসহ অন্য নেতারা।

বঙ্গবন্ধুর হত্যাকারীরদের জান্নাত চেয়ে করা মোনাজাতটি ফেসবুকে ভাইরাল হয়। এরপর শনিবার দুপুরে পৌর আওয়ামী লীগের জরুরি সভা ডাকা হয়। ওই সভা থেকে আব্দুর রাজ্জাককে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়া হয়।

এছাড়া তাকে আজীবনের জন্য আওয়ামী লীগ থেকে বহিষ্কারের জন্য জেলা কমিটির কাছে সুপারিশ পাঠানো হয়েছে বলে জানিয়েছেন পৌর মেয়র ও তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ।

১৬ সেকেন্ডের ভিডিওতে বঙ্গবন্ধুর খুনিদের জাহান্নামের পরিবর্তে জান্নাত কামনা করেন ওই পৌর আওয়ামী লীগনেতা। ভুল এ মোনাজাতে পৌর মেয়র আবুল কালাম আজাদ ও অন্য আওয়ামী লীগ নেতাদের আমিন বলতে শোনা যায়।

তাহেরপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, ‘মোনাজাতটি ভুলবশত হয়েছে। পরে তা সংশোধনও করা হয়েছে। তারপরেও আব্দুর রাজ্জাকের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।’

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা বলেন, ‘ভাইরাল হওয়া বক্তব্যটি নজরে আসার পর পরই সাংগঠনিক ও আইনগত ব্যবস্থা নিতে পৌর আওয়ামী লীগের নেতাদের নির্দেশনা দেওয়া হয়েছে। এটি ক্ষমার অযোগ্য অপরাধ।’