সাতক্ষীরা

সাতক্ষীরায় বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ

By daily satkhira

December 22, 2021

নিজস্ব প্রতিনিধি : সুইড খাতিমুননেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২২ ডিসেম্বর) সকাল ১০টায় সাতক্ষীরা সরকারী কলেজ মাঠে ২০২১-২০২২ অর্থ বছরে বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের নিয়ে এ ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করে জেলা ক্রীড়া অফিস।

উদ্বোধনী অনুষ্ঠানে সুইড খাতিমুননেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. রেজা রশীদ। এসময় তিনি বলেন, শরীরচর্যা শিশুদের অপরিহার্য একটি বিষয়। প্রতিবন্ধী শিশুরা এখন সমাজের বোঝা নয়। তাদেরকে প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তোলা হচ্ছে।

তাদের মেধা ও মনকে বিকশিত করতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলায় জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে তাদের সুনাম ছড়িয়ে পড়েছে। অনুষ্ঠানে বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. আসাদুজ্জামান বাবু, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক সন্তোষ কুমার নাথ, জেলা ক্রীড়া অফিসার খালিদ জাহাঙ্গীর,

জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মোস্তাফিজুর রহমান প্রমুখ। এসময় বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপ সহকারী কৃষি কর্মকর্তা মোস্তফা মোস্তাক আহমেদ।