দেবহাটা

মাদরাসার শিক্ষার্থীরাও যোগ্যতার স্বাক্ষর রাখছে: দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবর

By daily satkhira

December 23, 2021

কে এম রেজাউল করিম দেবহাটা : দেবহাটা উপজেলা চেয়ারম্যান মুজিবর রহমান বলেছেন, মাদরাসার ছাত্ররা আজ সাধারণ শিক্ষার্থীদের কোন অংশে পিছিয়ে নেই, তারাও দেশের সকল স্থানে যোগ্যতার স্বাক্ষর রেখে চলেছে। ভর্তি পরীক্ষা, চাকুরী সহ বিভিন্ন প্রতিযোগীতায় নজর লাগা রেজাল্ট অর্জন করছে।

তাই আজকের দিনে আমি বলতে চাই মাদ্রাসার শিক্ষার্থীদের মনে রাখতে হবে, জঙ্গীবাদ, সন্ত্রাসী কর্মকান্ডে না জড়িয়ে দেশ সেবায় মন দিতে হবে। সবাই মিলে দেশের শান্তি শৃঙ্খলা বজায় রাখতে হবে। হাতে হাত ধরে সম্পৃতি বজায় রেখে দেশের উন্নয়নে কাজ করতে হবে।

বৃহস্পতিবার দেবাহাটা উপজেলা সখিপুর আলিম মাদ্রাসার বার্ষিক পরীক্ষার ফলাফল ও পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান।

অনুষ্ঠানে মাদরাসার পরিচালনা পর্ষদের সভাপতি ও সখিপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সরদার আমজাদ হোসেনের সভাপতিত্বে মাদরাসার হলরুমে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ইয়াকুব আলীর সার্বিক ব্যবস্থাপনায় ও প্রভাষক তবিবুর রহমানের পরিচালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য দেন নব্য যোগদানকৃত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলায়মান হোসেন, পরিচালনা পর্ষদের সহ—সভাপতি আলহাজ্ব আব্দুল গফুর সরদার, ডাঃ শফিকুল ইসলাম, নব—নির্বাচিত ইউপি সদস্য সাজু পারভীন প্রভাষক ওমর ফারুক, সরকারি কেবিএ কলেজের প্রভাষক আবু তালেব। অনুষ্ঠানে সরদার আমজাদ হোসেনের পিতা—মাতার স্মরণে ৫ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত প্রতি ক্লাসে তিন জন করে শিক্ষার্থীর বৃত্তি প্রদান করা হয়। যা আগামী শিক্ষাবর্ষেও চালু থাকবে। এসময় মাদরাসা পরিচালনা পর্ষদের অন্যান্য কর্মকর্তা, শিক্ষক ও ছাত্র ছাত্রী উপস্থিত ছিলেন।