ভিন্ন স্বা‌দের খবর

মজা করে খাচ্ছেন কুকুর ছানা!

By Daily Satkhira

June 05, 2017

উত্তর ব্যাংককের একটি প্রসিদ্ধ কেক-পেস্ট্রির দোকান উইলেইওয়ান। তাদের ফেসবুক পোস্টে কয়েকটি ছবি দেখে সবার অবাক হয়েছে। ‘কুকুর ছানাদের’ নাকি একটি জেলির উপরে ফেলে পরিবেশন করা হচ্ছে। ছবিগুলো পোস্ট হওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ১০ হাজারের উপর শেয়ারও হয়ে গেছে। মিষ্টির দোকানে এমন অনাসৃষ্টি কাণ্ড দেখে গ্রাহকরাও অবাক।

তবে কর্তৃপক্ষ জানাচ্ছেন, এগুলো জীবন্ত কুকুর ছানা নয়। তাদের মতো দেখতে নারকেল ক্রিম পুডিং। সাধারণত উইলেইওয়ান ফুলের ছাঁচে ফেলে পুডিং তৈরি করে এই দোকান। কিন্তু একটু অন্যরকম কিছু করার তাগিদে, তারা কুকুরছানার ছাঁচে ফেলে এই মিষ্টি তৈরি করার কথা ভাবে। যেমন ভাবা তেমনি কাজ। কুকুর ছানার মতো দেখতে পুডিং তৈরি করে সাড়া ফেলে দিয়েছে এই দোকানটি।

কিন্তু এই ছবি সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের দুই ভাগ করে দিয়েছে। কেউ কেউ বলছে, এত দারুণ মজা। কেউ আবার বলছে, কুকুরছানাদের এত ভালোবাসি, তাদের মতো দেখতে কোনো খাবার খাওয়া যায় নাকি।

দোকানের মালকিন উইলেইওয়ান মি নুয়েন এবং তার স্বামী আশ্বস্ত করছেন, এই মিষ্টিতে কোনোভাবেই জীবন্ত কুকুরের কোনো চিহ্নই নেই। এটি নেহাতই অন্যরকম একটি পুডিং মাত্র এবং কয়েকদিনেই বেশ জনপ্রিয় হয়েছে। একটি পিসের দাম রাখা হয়েছে ভারতীয় মুদ্রার মূল্যে প্রায় ৫৮ টাকা।

পশুপ্রেমীরা এর বিরুদ্ধে কমেন্ট করেছেন কিন্তু এখনই কোনো সংগঠন এই পুডিং বন্ধ করার দাবিতে আন্দোলনে নামেনি। তবে উইলিওয়ান তা নিয়ে যে একটুও চিন্তিত নন তা নয়। অবশ্য তিনি ভাবছেন এই বিতর্কে তার দোকানের নামডাক একটু ক্ষতি হয়েছে।