সাতক্ষীরা

চোরাচালানের ১০ পিস স্বর্নের সন্ধানে বিজিবি: কলারোয়ায় ইউপি আ’লীগ সভাপতি সহ আটক ২

By daily satkhira

December 23, 2021

নিজস্ব প্রতিনিধি: ভারতে পাচারের মুখে ভয়ভীতি দেখিয়ে হাতিয়ে নেওয়া দশ পিস স্বর্ণের সন্ধানে মাঠে নেমেছে বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি।

বিজিবি এরই মধ্যে স্বর্ন চোরাচালানি কলারোয়ার কেড়াগাছি ইউনিয়নের কুঠিবাড়ি গ্রামের তরিকুল ইসলামকে না পেয়ে তার বাবা কবিরাজ মান্নানকে ধরে এনে জিজ্ঞাবাদ করতে শুরু করেছে। এই জিজ্ঞাসাবাদের পাল্লায় পড়েছেন কেড়াগাছি ইউপির সাবেক চেয়ারম্যান ও একই ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ভুট্টোলাল গাইন। বিজিবি তাকে তার প্রাইভেটকারসহ আটক করে।

তবে পালিয়ে রয়েছে দুর্ধর্ষ সোনা এবং মাদক চোরাকারবারি ও হুন্ডি পাচারকারী কাকডাঙ্গার ইয়ার আলি মেম্বর। জানা গেছে কুঠিবাড়ির তরিকুল ইসলাম ভারতে পাচারের জন্য দশটি স্বর্ণের বার নিয়ে আসে। এ খবর পেয়ে ভুট্টোলাল গাইন ও তার ঘনিষ্ঠ সহযোগী চোরাবারবারী ইয়ার আলি মেম্বর তরিকুলের বাড়ি যেয়ে ভয়ভীতি দেখিয়ে বুধবার ওই স্বর্ন কেড়ে নেয়। এই খবরের ভিত্তিতে বিজিবির কাকডাঙ্গা বিওপির সদস্যরা ছিনতাই হওয়া স্বর্নের সন্ধানে দুদিন ধরে মাঠ চষে বেড়াচ্ছে। এরই জের হিসেবে ভুট্টো ও মান্নানকে আটক করা হয়েছে। বিজিবির ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান আমরা গোপন সূত্রে এ খবর পেয়েছি। ভুট্টোলাল ও মান্নান কবিরাজকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আর ইয়ার আলি ও তরিকুলকে খুঁজছি।