খেলা

যুব এশিয়া কাপে বড় জয় দিয়ে শুরু বাংলাদেশের

By Daily Satkhira

December 24, 2021

খেলার খবর: যুব এশিয়া কাপের মিশনে নিজেদের প্রথম ম্যাচে নেপাল অনূর্ধ্ব-১৯ দলের বিপক্ষে বড় জয় পেয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। ২৯৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৪৩ রানে গুটিয়ে যায় নেপালের যুবারা। এতে নেপালকে ১৫৪ রানে হারিয়ে যুব এশিয়া কাপের মিশন শুরু করলো টাইগার যুবারা।

শুক্রবার (২৪ ডিসেম্বর) শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাকিবুল হাসান। মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতির উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ১৭ রান করে ফেরেন মাহফিজুল। রান আউটে কাটা পড়ার আগে ২১ রান আসে ইফতির ব্যাট থেকে। চারে নামা আইচ মোল্লার সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দলকে ১০৫ রানে রেখে বিদায় নেন আইচ (২২)।

প্রান্তিকের সাথে যোগ্য সঙ্গ দিয়েছেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ ফাহিম। তবে ফাহিম ৫৪ বলে ৫৮ রান করে আহত অবসরে যান। এরপর মেহরাব হোসেন ১৫ বলে ২১ রানের ক্যামিও খেলেন।

নির্ধারিত ৫০ ওভারে ২৯৭ রান করতে সমর্থ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেপাল যুব দলের পক্ষে ১ টি করে উইকেট নেন গুলশান কুমার ঝা, তিলক রাজ ভান্ডারি ও মোহাম্মদ আদিল আলম।

২৯৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে নামা নেপালকে কখনই দাঁড়াতে দেননি বাংলাদেশের বোলাররা। ২৩ রানে ৩টি আর ৩০ ওভার পেরোতেই ৮১ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে হিমালয়ের দেশটি। শেষদিকে গুলশান ঝা ৩৫ রানের একটি ইনিংস খেলে দলকে ১৪৩ পর্যন্ত নিয়ে গেছেন।

বাংলাদেশের বোলারদের মধ্যে দুটি করে উইকেট নিয়েছেন তানজিম হাসান সাকিব, রাকিবুল হাসান, এসএম মেহরব এবং নাইমুর রহমান।