সাতক্ষীরা

রাত পোহালেই সাতক্ষীরার দুই উপজেলার ১০টি ইউপিতে নির্বাচন

By daily satkhira

December 25, 2021

আসাদুজ্জামান : রাত পোহালেই চতুর্থ ধাপে সাতক্ষীরায় ২৬ ডিসেম্বর শ্যামনগর ও তালা উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। ইতিমধ্যে ভোট গ্রহনের লক্ষ্যে কেন্দ্র্র কেন্দ্রে পাঠানো হয়েছে ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম।

শনিবার দুপুর থেকে ভোট গ্রহণের কাজের নিয়োজিত প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার, পোলিং অফিসার, পুলিশ ও আনসার ভিডিপির সদস্যরা নির্ধারিত যানবাহনযোগে কেন্দ্রের উদ্দেশ্যে রওনা হন। তবে, ব্যালট কেন্দ্রে পৌঁছুবে রোববার সকালে। জেলা নির্বাচন অফিস জানায়, দুটি উপজেলার মধ্যে শ্যামনগর উপজেলার ৯ টি ও তালা উপজেলার একটিসহ (কুমিরা ইউনিয়ন) মোট ১০টি ইউনিয়নের ৯৮ টি কেন্দ্রের ৫৯৮ কক্ষে ২ লক্ষ ১৯ হাজার ৭৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ১১ হাজার ১৭১ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৮ হাজার ৬২৩ জন। ১০টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬৯ জন, সাধারণ সদস্য পদে ৪০৩জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়ছেন ১৪৫ জন প্রার্থী। এরমধ্যে চেয়াম্যান পদে দলীয় প্রতীকে আওয়ামী লীগের ১০জন (নৌকা), ইসলামী আন্দোলন বাংলাদেশের ৭জন (হাতপাখা), জাতীয় পার্টির ৫জন (লাঙ্গল) ও স্বতন্ত্র হিসাবে আরও ৪৭ জন প্রার্থী প্রতিদ্বদ্বিতা করছেন।

রবিবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত এসব ইউনিয়নে ভোট গ্রহণ করা হবে। এদিকে, সাতক্ষীরার পুলিশ সুপার সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের স্বার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সর্বোচ্চ কঠোরতা অবলম্বনের নির্দেশ দিয়েছেন।##