জাতীয়

“পাপ বাপকেও ছাড়ে না”

By Daily Satkhira

December 27, 2021

রাজনীতির খবর: ডাকসুর সাবেক ভিপি ও গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর তার ফেসবুক পেজে লিখেছেন-

ভাগ্যের কি নির্মম পরিহাস!

যে রাব্বানী ছাত্রলীগের নেতা থাকাকালীন ক্ষমতার দম্ভে বিভিন্ন ক্যাম্পাসে অসংখ্য ভিন্নমতের শিক্ষার্থীকে মারধর, অত্যাচার, নির্যাতন, হামলা-মামলা করেছে। আজ রাব্বানী নিজ এলাকায় তার দলের নেতা-কর্মীদের দ্বারাই হামলার শিকার।

স্থানীয় কয়েকজন বলেছে, মাদারীপুর জেলার রাজৈর উপজেলার ইশিবপুর ইউপি নির্বাচনে কেন্দ্র দখল করতে গেলে নিজ দলের নেতা-কর্মীরাই তাকে প্রতিহত করে। পাপ বাপকেও ছাড়ে না!

যাই হোক, প্রকৃত ঘটনার তদন্ত সাপেক্ষ অন্যায়ের সাথে জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার আহ্বান জানাই। সংঘাত-সহিংসতাকে কখনোই সমর্থন করি না। সম্প্রীতি, সহনশীলতার রাজনীতি চাই।

উল্লেখ্য, মাদারীপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে লড়ে হেরে গেছেন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ। রোববার (২৬ ডিসেম্বর) রাত ১০টার দিকে রাজৈর উপজেলা নির্বাচন কর্মকর্তা নাননী খান ফল ঘোষণা করেন।

এর আগে বিকেলে মামার পক্ষে ভোটকেন্দ্রে গিয়ে হামলার শিকার হন ছাত্রলীগের সাবেক এই সাধারণ সম্পাদক। ওই সময় তার আঙুলে জখম হয়। পরে তাকে রাজৈর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে চিকিৎসা দেওয়া হয়।

জানা গেছে, চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে রোববার মাদারীপুরের রাজৈর উপজেলার ছয়টি ইউপিতে ভোটগ্রহণ সম্পন্ন হয়। এই নির্বাচনে রাজৈর উপজেলার ইশিবপুর ইউপি থেকে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হিসেবে অংশগ্রহণ করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ঢাকসু) সাবেক জিএস গোলাম রাব্বানীর মামা সালাহ উদ্দিন আহমেদ।

নির্বাচনের আগে বেশ কয়েক দিন থেকেই মামা সালাহ উদ্দিন আহমেদের পক্ষে প্রচারে অংশ নিয়েছিলেন গোলাম রাব্বানী। দুপুরে এই নির্বাচনকে কেন্দ্র করে আহত হয়েছিলেন তিনি। পরে নির্বাচনি ফলাফলে জানা যায়, চেয়ারম্যান পদে পরাজিত হয়েছেন তার মামা সালাহ উদ্দিন আহমেদ। তবে কতো ভোটে তিনি পরাজিত হয়েছেন, তা নিশ্চিত হওয়া যায়নি।