আশাশুনি

আশাশুনিতে সিপিপি’র নারী স্বেচ্ছাসেবকদের মাঝে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ

By daily satkhira

December 30, 2021

আশাশুনি প্রতিনিধি: আশাশুনিতে ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটি (সিপিপি) এর নারী স্বেচ্ছাসেবকদের মাঝে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স হলরুমে উপজেলা ঘূর্ণিঝড় প্রস্তুতি কমিটি (সিপিপি)এর আয়োজনে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বিতরণ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের উপসচিব (প্রশাসন) শায়লা ইয়াসমিন। এসময় তিনি বলেন, বাংলাদেশের ১৩ জেলার ৪৩টি উপজেলার ৭৬ হাজার মানুষ সিপিপি’র স্বেচ্ছাসেবক হিসাবে বর্তমানে কাজ করছেন। যার মধ্যে নারীর অধিকার ও ক্ষমতায়ন নিশ্চিত করতে অর্ধেক নারী স্বেচ্ছাসেবক রয়েছে। তিনি আরও বলেন, আপনারা স্বেচ্ছায় এ কর্মসূচীতে যোগ দিয়েছেন। সিপিপির সাফল্যের জন্য এ বছর জাতিসংঘ থেকে আমরা পুরষ্কার পেয়েছি। এ পুরষ্কার পাওয়ার পিছনে আপনারা যারা স্বেচ্ছাসেবক আছেন তাদের অবদান সবচেয়ে বেশী। সাধারন মানুষের সেবা দিতে গিয়ে এ পর্যন্ত স্বেচ্ছাসেবকদের মধ্যে হতে বিভিন্ন দূর্যোগে ২৭ জন প্রাণ দিয়েছেন। আমি বিশ্বাস করি আপনারা দূর্যোগ এলে সেটিকে দৃঢ়তার সাথে মোকাবেলা করার চেষ্টা করেন।

এসময় তিনি দূর্যোগ থেকে বাঁচতে ও সমাজকে বাঁচাতে সকল স্বেচ্ছাসেবকদেরকে সময় মত এগিয়ে এসে জনসাধারনের পাশে থাকতে অনুরোধ জানান। উপজেলা নির্বাহী অফিসার নাজমুল হুসেইন খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, সিপিপি খুলনা অঞ্চলের উপ-পরিচালক গোলাম কিবরিয়া, পিআইও সোহাগ খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল হান্নান, আশাশুনি প্রেসক্লাব সভাপতি এসএম আহসান হাবীব। সিপিপি’র উপজেলা টিম লিডার আব্দুল জলিল এর সঞ্চালনায় এসময় উপজেলার নারী নারী স্বেচ্ছাসেবকদের মাঝে সাংকেতিক যন্ত্রপাতি বিতরণ করা হয়।