আশাশুনি

আশাশুনিতে সাবেক অধ্যক্ষকে অচেতন করে দুঃসাহসিক চুরি

By daily satkhira

December 30, 2021

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার বড়দল কলেজিয়েট স্কুলের সাবেক অধ্যক্ষ মোহাম্মাদ আলীসহ ২জনকে অচেতন করে তার বসত বাড়িতে দুঃসাহসিক চুরির ঘটনা ঘটেছে। বুধবার দিবাগত রাতের কোন এক সময় বড়দল কলেজিয়েট স্কুল মাঠ সংলগ্ন তার বসত বাড়িতে এ চুরির ঘটনা ঘটে। সাবেক অধ্যক্ষ’র ভাই সোলায়মান হোসেন জানান, সাবেক অধ্যক্ষ এর স্ত্রী বাড়িতে না থাকায় তাদের দ্বিতল ভবনের নিচ তলার একটি রুমে সাবেক অধ্যক্ষ ও তার পালিত ছেলে জয়নাল দ্বিতীয় তলার একটি রুমে রাতে খেয়ে ঘুমিয়ে পড়েন।

এরপর রাতের কোন এক সময় সংঘবদ্ধ চোরের দল বাড়ির পূর্বপাশে অবস্থিত রান্না ঘরের জানালা এর গ্রীল কেটে রান্না ঘর দিয়ে ঘরের ভিতরে প্রবেশ করে। তারপর নিচতলার রুমে থাকা সাবেক অধ্যক্ষকে ও দ্বিতীয়তলার রুমে থাকা জয়নালকে চেতনানাশক স্প্রে করা হয় বলে ধারনা করা হচ্ছে। এসময় তারা দুইজন অচেতন হয়ে পড়লে সকল ঘরের আলমারী, বাক্স ইত্যাদির তালা ভেঙে নগদ টাকা, মোবাইল ফোন, স্বর্ণালঙ্কার, জমির দলিলসহ প্রয়োজনীয় কাগজপত্রসহ বিভিন্ন জিনিসপত্র নিয়ে যায়। এরপর সকাল ৮টার দিকে বাড়ির কাজের মহিলা বানু বিবি এসে ডাক দিয়ে কোন সাড়া না পেয়ে এখনো ঘুমিয়ে আছে ভেবে চলে যায়। ৯টার দিকে ঐ কাজের মহিলা পূনরায় এসে জোরে জোরে ডাকাডাকির এক পর্যায়ে জয়নাল অসুস্থ অবস্থায় কোন রকম নিচে নেমে আসে।

এসময় ঐ কাজের মহিলা আশপাশের লোকজনকে খবর দিলে তারা এসে অচেতন করে চুরির বিষয়টি বুঝতে পারে। পরে স্থানীয় গ্রাম ডাক্তার দ্বারা প্রাথমিক চিকিৎসা শেষে তাদের দু’জনকে এ্যাম্বুলেন্স যোগে সাতক্ষীরা সিবি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বিষয়টি আশাশুনি থানা পুলিশকে অবহিত করলে পুলিশ পরিদর্শক (তদন্ত) বিশ্বজিত অধিকারী ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি থানায় অভিযোগ করতে বলেন এবং অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা গ্রহন করবেন বলে জানান। এদিকে, এরিপোর্ট লেখা পর্যন্ত তাদের দুইজনের জ্ঞান ফিরলেও স্বাভাবিকভাবে কথা বলতে না পারায় ক্ষয়ক্ষতির সঠিক পরিমান জানা যায়নি।