খেলা

নিউজিল্যান্ড টেস্টের ২য় দিন শেষে চালকের আসনে বাংলাদেশ

By Daily Satkhira

January 02, 2022

খেলার খবর: দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টের দ্বিতীয় দিনটা দুর্দান্ত কাটালো বাংলাদেশ। রোববার (২ জানুয়ারি) সকালে ব্যাট করতে নেমে প্রথম সেশনেই গুটিয়ে যায় নিউজিল্যান্ডের প্রথম ইনিংস। আগের দিন ৫ উইকেট হারিয়ে ২৫৮ রান করা দলটি আজ ৩২৮ রানে অলআউট হয়েছে। জবাবে ২ উইকেট হারিয়ে দিন শেষে ১৭৫ রান নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সফরকারীরা এখনো ১৫৩ রানে পিছিয়ে।

নতুন বছরে বাংলাদেশের প্রথম ফিফটি করেছেন নাজমুল শান্ত। তবে শেষ পর্যন্ত থাকতে পারেননি তিনি। তিনি ব্যক্তিগত ৬৪ রানে আউট হলে ভাঙে জয়ের সঙ্গে গড়া ১০৪ রানের দ্বিতীয় উইকেট জুটি। এরপর দিনের বাকি অংশ কাটিয়ে দিয়েছেন অধিনায়ক মুমিনুল হক ও তরুণ জয়।

ক্যারিয়ারের মাত্র দ্বিতীয় টেস্ট খেলতে নেমে নিজের তৃতীয় ইনিংসেই অর্ধশতক তুলে নিয়েছেন জয়। টিম সাউদি, ট্রেন্ট বোল্ট, কাইল জেমিসন ও নেইল ওয়াগনারদের বোলিং তোপ সামলে প্রায় পাঁচ ঘণ্টা ধরে ব্যাটিং করে ৭০ রানে অপরাজিত রয়েছেন তিনি। মুমিনুলের নামের পাশে রয়েছে ৮ রান।

আগের দিন ৩২ রানে অপরাজিত হেনরি নিকোলস আজ থেমেছেন ৭৫ রানে। তবে এর আগে তাকে একপ্রান্তে রেখে একে একে বিদায় নিয়েছেন ৪ কিউই ব্যাটার। অর্থাৎ ৭০ রানে শেষ ৫ উইকেট হারিয়েছে তারা।

বল হাতে বাংলাদেশের শরিফুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ তুলে নিয়েছেন ৩টি করে উইকেট। ২ উইকেট গেছে অধিনায়ক মুমিনুলের দখলে। আর ১ উইকেট ইবাদত হোসেনের।