সাতক্ষীরা

সাতক্ষীরায় ভোটের ৩ তিন পর সীল মারা ব্যালট উদ্ধার !

By daily satkhira

January 08, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় ভোটের ৩ তিন পর সীল মারা ব্যালট উদ্ধার করেছে এলাকাবাসী। ৮ জানুয়ারি আশাশুনি উপজেলার কুল্যা ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গাবতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের পিছনের মৎস্য ঘের থেকে প্রায় ৪৫০ টি সীল মারা ব্যলট উদ্ধার করে এলাকাবাসী। উদ্ধারকৃত ব্যালটে প্রতিটি ব্যালেটে মেম্বর প্রার্থীর ফুটবল প্রতীকে সীল মারা রয়েছে। এঘটনায় এলাকায় চাঞ্চল্যসৃষ্টি হয়েছে।

ফুটবল প্রতীকের প্রার্থী সুমল চন্দ্র দাশ বলেন, ৮ জানুয়ারি কাজে যাওয়ার পথে মৎস্যঘেরে ফুটবল প্রতিকে সীল মারা ব্যালট দেখতে পেয়ে আমাকে খবর দিলে বিষয়টি উপজেলা নির্বাচন অফিসারকে অবহিত করি।

তিনি আরো বলেন, ওই কেন্দ্রে ভোট সুষ্ঠু হয়নি। সেখানে ভোটে কারচুপি করে আমাকে হারানো হয়েছে। এছাড়া কেন্দ্রে থাকা পোলিং এজেন্টের বরাত দিয়ে তিনি বলেন, গননায় দেখা গেছে প্রিজাইডিং অফিসার সঠিকভাবে গননা করেনি। পোলিং এজেন্টকে বিভিন্ন হুমকি ধামকি দিয়ে থামিয়ে রেখেছে। ফলাফল সীটে পোলিং এজেন্টকে স্বাক্ষরও করতে দেয়নি। পরে এবিষয়ে ভোট পুনরনায় গননার দাবিতে আবেদনও করেছি। এবিষয়ে আশাশুনি উপজেলা নির্বাচন অফিসার কামরুল শিকদার বলেন, আমিও শুনেছি। তবে ছুটিতে থাকায় উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি সম্পর্কে খোজ নেওয়ার জন্য পুলিশের সাথে যোগাযোগ করতে বলেছি। তদন্ত হবে। তদন্তে সত্যতা পেলে অবশ্যই ব্যবস্থা নেওয়া হবে। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা জাহাঙ্গীর আলম বলেন, পুলিশকে বিষয়টি জানানো হয়েছে। পুলিশ ঘটনাস্থলে গিয়েছে। আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবির বলেন, সেখানে পুলিশ গিয়েছিল। কিন্তু ওই গুলো প্রকৃত ব্যলট না হওয়ায় আমলে নেওয়া হয়নি।