জাতীয়

জালিয়াতির মামলায় নর্দান বিশ্ববিদ্যালয়ের চেয়ারম্যান ইউসুফ আবদুল্লাহ গ্রেপ্তার

By daily satkhira

January 10, 2022

অনলাইন ডেস্ক : জালিয়াতির মামলায় নর্দান বিশ্ববিদ্যালয়ের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান আবু ইউসুফ মো. আবদুল্লাহকে গ্রেপ্তার করেছে পুলিশ।

তাঁর বিরুদ্ধে জমির দলিল জালিয়াতির অভিযোগ এনেছে আশিয়ান ল্যান্ডস অ্যান্ড ডেভেলপমেন্ট লিমিটেড। আবাসন নির্মাতা প্রতিষ্ঠানটির উপব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম ভুঁইয়া বাদী হয়ে সোমবার খিলক্ষেত থানায় একটি মামলা করেন। এরপর বিকেলে রাজধানীর বনানীর প্রসাদ ট্রেড সেন্টার থেকে অধ্যাপক আবু ইউসুফ মো. আবদুল্লাহকে গ্রেপ্তার করা হয় বলে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) অতিরিক্ত পুলিশ সুপার তাহেরুল হক জানিয়েছেন।

এর আগে গত বছরের ৯ ফেব্রুয়ারি আদালতে আবু ইউসুফের বিরুদ্ধে আরেকটি মামলা করেছিলেন আশিয়ানের কর্মকর্তা সাইফুল ইসলাম। আদালতের নির্দেশে ওই মামলার তদন্ত করেছিল পিবিআই।

সাইফুল ইসলাম ভুঁইয়া  বলেন, নর্দান বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস করার জন্য ২০১৩ সালে দক্ষিণখান এলাকা থেকে তাঁদের পাঁচ বিঘার একটি জমি কেনার চুক্তি করেছিলেন আবু ইউসুফ মো. আবদুল্লাহ। জমির দাম নির্ধারণ করা হয়েছিল ৫০ কোটি টাকা। কিন্তু তিনি ৩০ কোটি টাকা দেওয়ার পর জাল জালিয়াতির মাধ্যমে জমির কাগজ তৈরি করে নেন। এরপর আর কোনো টাকা পরিশোধ করেননি।