আশাশুনি

আশাশুনির কাদাকাটি ইউপির সাবেক চেয়ারম্যান কনক চন্দ্র আর নেই

By daily satkhira

January 21, 2022

আশাশুনি প্রতিনিধি: আশাশুনি উপজেলার কাদাকাটি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও প্রবীণ আওয়ামীলীগ নেতা কনক চন্দ্র সরকার পরলোক গমন করেছেন।

শুক্রবার দুপুর আনুমানিক ১.৪৫ টার দিকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি পরলোক গমন করেন। কাদাকাটি ইউপির বর্তমান চেয়ারম্যান দিপংকর কুমার সরকার দীপ এর বাবা কনক চন্দ্র সরকার (৭৫) চেয়ারম্যান থানাকালীন সময়ে ২০১০ সালে স্টোকে আক্রান্ত হন। তারপর থেকে অধ্যবধি পর্যন্ত তিনি অসুস্থ অবস্থায় ছিলেন। বৃহস্পতিবার আরও বেশী অসুস্থ হয়ে পড়লে শুক্রবার সকালে তাকে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রবীণ এই রাজনীতিবীদ সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। এক সময়ের তুখোড় এই রাজনীতিবীদ ৩৯ বছর জনপ্রতিনিধি হিসাবে মানুষের সেবা করেছেন। তিনি সর্বপ্রথম ১৯৭৩ সালে তৎকালীন বৃহত্তর দরগাহপুর ইউনিয়ন পরিষদের মেম্বর নির্বাচিত হন। এসময় তিনি ঐ ইউনিয়ন পরিষদের একটানা ৩ বারসহ মোট ৪ বার মেম্বর ছিলেন।

এরপর ১৯৯২ সালে তিনি ঐ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর ১৯৯৭ সালে বৃহত্তর দরগাহপুর ইউনিয়ন বিভক্ত হওয়ার পর থেকে ২০১০ সালে অসুস্থ হওয়াকালীন সময় পর্যন্ত তিনি কাদাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছিলেন।

এছাড়াও তিনি ছিলেন একজন প্রবীণ আওয়ামীলীগ নেতা। তিনি দীর্ঘদিন যাবত উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ছিলেন। কাদাকাটি ইউনিয়ন পরিষদ বিভক্ত করাসহ ইউনিয়নের সার্বিক উন্নয়নে ঐ সময় তার ভূমিকা ছিল প্রশংসনীয়। তিনি ছিলেন সৎ ও সদালাপী একজন মানুষ। মৃত্যুকালে তিনি স্ত্রী ও ৫ ছেলেসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। এদিকে, তার মৃত্যুর খবর শুনে বিশিষ্ট শিল্পপতি খায়রুল মোজাফফার মন্টু, আশাশুনি উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক শম্ভুজিত মন্ডল, খাজরা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারন সম্পাদক শাহনেওয়াজ ডালিম, দপ্তর সম্পাদক ও বড়দল ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান জগদীশ চন্দ্র সানা, দরগাহপুর ইউপি চেয়ারম্যান শেখ মিরাজ আলী, পাইকগাছার লস্কর ইউপি চেয়ারম্যান তুহিন কাগুজী, শ্রমিকলীগ নেতা ঢালী সামছুল আলম, উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক রনজিৎ বৈদ্যসহ শিক্ষক, জনপ্রতিনিধি, সাংবাদিক, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ ও সর্বস্তরের মানুষ গভীর শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাতে তার বাড়িতে ছুটে আসেন। এছাড়াও তার মৃত্যুতে শোক প্রকাশ ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডাঃ আ ফ ম রুহুল হক এমপি, আশাশুনি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এবিএম মোস্তাকিমসহ উপজেলা এবং ইউনিয়ন আওয়ামীলীগ নেতৃবৃন্দ, সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, কাদাকাটি ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।