সাতক্ষীরা

সাতক্ষীরায় আত্মকর্মসংস্থান সৃষ্টিতে কিশোরীদের মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ শুরু

By daily satkhira

January 24, 2022

প্রেস বিজ্ঞপ্তি : সাতক্ষীরা শহরের নি¤œ আয়ের পরিবারের কিশোরীদের আত্মকর্মসংস্থান সৃষ্টিতে মাসব্যাপী সেলাই প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

সোমবার (২৪ জানুয়ারি) সকালে সাতক্ষীরা পৌরসভার রাজারবাগান ঋষিপাড়ায় যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আশার আলো কিশোরী সংগঠনের আয়োজনে এবং বেসরকারি উন্নয়ন গবেষণা প্রতিষ্ঠান বারসিকের সহযোগিতায় এই সেলাই প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করা হয়।

এসময় উপস্থিত ছিলেন বারসিকের গবেষণা সহকারী গাজী মাহিদা মিজান ও যুব সংগঠক জাহাঙ্গীর আলম। আশার আলো কিশোরী সংগঠনের ১৫ জন সদস্যের অংশগ্রহণে মাসব্যাপী এই সেলাই প্রশিক্ষণে প্রশিক্ষণ দেবেন প্রশিক্ষক পূর্ণিমা দাসী।

অনুষ্ঠানে বারসিকের গবেষণা সহকারী গাজী মাহিদা মিজান বলেন, সেলাই প্রশিক্ষণ গ্রহণ করে আত্ম কর্মস ংস্থান সৃষ্টি করতে হবে। আত্ম কর্মসংস্থান সৃষ্টি করে সাবলম্বী হতে পারলেই অন্যের উপর নির্ভশীলতা কিছুটা হলেও কমবে। একই সাথে পরিবারের স্বচ্ছলতা ফিরবে।

এসময় তিনি প্রশিক্ষণার্থীদের উদ্যোক্তা হিসেবে গড়ে ওঠার আহবান জানান।

অনুষ্ঠানে আশার আলো কিশোরী সংগঠনের সভাপতি শিখা দাস বলেন, প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করা যায়। এতে প্রশিক্ষণার্থীরা অবশ্যই লাভবান হবে। পাশাপাশি এলাকার কিশোরীদের ঝড়ে পড়া কিছুটা হলেও রোধ করা যাবে। #