শ্যামনগর

শ্যামনগরে শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ ট্যাব বিতরণ

By daily satkhira

January 26, 2022

শ্যামনগর প্রতিনিধিঃ ইউনাইটেড ন্যাশনস ডেভেলপমেন্ট প্রোগ্রাম (ইউএনডিপি) এর সহযোগিতায় এবং ভলান্টিয়ার্স আ্যাসোসিয়েশন ফর বাংলাদেশ (ভাব-বাংলাদেশ) এর বাস্তবায়নে সাতক্ষীরা শ্যামনগরে ৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে ট্যাব বিতরণ করা হয়।

বুধবার সকাল ১০ টায় শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নূর মুহাম্মদ (তেজারত) এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আক্তার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাঁঠালবাড়িয়া এজি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজাহারুল ইসলাম, রমজাননগর ইউনিয়ন তোফাজ্জেল বিদ্যাপীঠের প্রধান শিক্ষক শেখ মতিউর রহমান ও হেঞ্চি বঙ্গবন্ধু মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক এবিএম লুৎফল আলম, সুন্দরবন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারী শিক্ষক রনজিৎ বর্মণ।

ভাব বাংলাদেশ প্রদত্ত ট্যাব দিয়ে শিক্ষার্থীরা শুধুমাত্র পড়াশোনার কাজে ব্যবহার করতে পারবেন। এই ট্যাব দিয়ে ফেসবুক, ম্যাসেনজার ও ইউটিউব ব্যবহার করা যাবে না। এই ট্যাবের মধ্যে যে কনটেন্ট ভিডিও, স্কীপট্ ও পরীক্ষার জন্য নমুনা প্রশ্ন দেওয়া আছে। শিক্ষার্থীরা এই ট্যাব একটি ভিডিও কত সময় কতবার দেখবে এবং পরীক্ষায় কত নম্বর পেল প্রভৃতি ভাব বাংলাদেশ লার্নিং ম্যানেজমেন্ট সিস্টেমের মাধ্যমে সবকিছু অনলাইনে মনিটরিং করবে।

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ভাব বাংলাদেশের ফিল্ড অফিসার আব্দুল আলিম।