কালিগঞ্জ

কা‌লিগ‌ঞ্জে সেনেটারি ন্যাপকিন তৈরি বিষয়ক প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন

By daily satkhira

February 03, 2022

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধিঃ বেকার যুব মহিলাদের উদ্যোক্তা তৈরির লক্ষ্যে স্থানীয় পর্যায়ে স্বল্পমূল্যের বাণিজ্যিকভাবে সেনেটারি ন্যাপকিন তৈরি বিষয়ক প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার রবিউল ইসলাম। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা অর্ণা চক্রবর্তীর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রেসক্লা‌বের সহ-সভাপ‌তি শেখ অা‌নোয়ার হো‌সেন, সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু,

তথ‌্য ও সাংস্কৃ‌তিক সম্পাদক এসএম, অাহম্মাদ উল‌্যাহ বাচ্ছু, স্থানীয় সরকার বিভাগ ও জাইকার সহায়তায় প‌রিচা‌লিত ইউ‌জি‌ডি‌পি প্রকল্প এর ইউ‌ডিএফ অাসমাউল হুসনা। উপজেলা পরিষদের আয়োজনে, উপজেলা মহিলা ও শিশু উন্নয়ন ক‌মি‌টির বাস্তবায়নে ৬দিন ব‌্যা‌পি প্রশিক্ষণ কর্মশালার উ‌দ্বোধন করা হয়।

উপজেলা পরিচালন ও উন্নয়ন প্রকল্প স্থানীয় সরকার বিভাগ ও জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সি (জাইকা) এর অা‌র্থিক সহ‌যো‌গিতায় প্রশিক্ষ‌ণে ২০জন যুব ম‌হিলা প্রশিক্ষনার্থী অংশগ্রহণ করেন। উ‌ল্লেখ‌্য ২০১৭ সাল থে‌কে এই প্রকল্প দে‌শের বি‌ভিন্ন উপ‌জেলায় কাজ কর‌ছে।