কালিগঞ্জ

সাতক্ষীরার নলতা শরীফে আসন্ন ৫৮ তম ওরছ শরীফ স্থগিত

By daily satkhira

February 04, 2022

কে এম রেজাউল করিম দেবহাটা :

সাতক্ষীরা জেলার কালিগঞ্জ উপজেলাধীন নলতা শরীফে বিশিষ্ট শিক্ষাবিদ,শিক্ষা ও সমাজ সংস্কারক, সাহিত্যিক, দার্শনিক,সুফী-সাধক, পীরে কামেল হজরত শাহ্ছুফী আলহাজ্জ খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ২৬,২৭,২৮ মাঘ এবং ৯,১০,১১ ফেব্রুয়ারি ৩ দিন ব্যাপী অাসন্ন ৫৮ তম বার্ষিক ওরছ শরীফ আপাতত: স্থগিত হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব পুণরায় বৃদ্ধি পাওয়ায় সরকারি নির্দেশনা বিবেচনার জন্য নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভা কক্ষে ৩ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বেলা ১১ টায় কার্যনির্বাহী পরিষদের এক জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

উক্ত সভায় স্থানীয় পর্যায়ে কার্যনির্বাহী পরিষদের সদস্যদের সাথে ঢাকা,চট্টগ্রাম,অস্ট্রেলিয়া সহ বিভিন্ন স্থানে অবস্থানরত কর্মকর্তা বা সদস্যবৃন্দ জুম মিটিং অনুষ্ঠিত হয়৷

নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক খোকন’র সঞ্চালনায় অনুষ্ঠিত জরুরি সভায় (জুম) সভাপতিত্ব করেন নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সভাপতি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী আলহাজ্জ অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক এমপি।

গত বছরের ন্যায় নলতা শরীফে আসন্ন ৫৮ তম বার্ষিক ওরছ শরীফ বাইরে থেকে আগত দোকানপাট ছাড়াই শুধুমাত্র মাহফিল অনুষ্ঠানের জন্য প্রস্তুতি এগিয়ে চললেও করোনা ভাইরাসের প্রাদুর্ভাব হঠাৎ বৃদ্ধি পায়।

সে কারণে জরুরি সভায় সরকারি নির্দেশনার আলোকে সার্বিক দিক বিবেচনা করে আগামী ২৬,২৭,২৮ মাঘ এবং ৯,১০,১১ ফেব্রুয়ারি বুধবার, বৃহস্পতিবার ও শুক্রবার নলতা পাক রওজা শরীফ প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাওয়া ৩ দিন ব্যাপী ৫৮ তম বার্ষিক ওরছ শরীফ আপাতত: স্থগিত করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে।

এ বিষয়ে নলতা কেন্দ্রীয় আহ্ছানিয়া মিশনের সাধারণ সম্পাদক আলহাজ্জ মো. এনামুল হক’র নিকট আলাপকালে তিনি নলতা শরীফের ৫৮ তম বার্ষিক ওরছ শরীফ আপাতত: স্থগিতের বিষয়টি নিশ্চিত করেন।