সাতক্ষীরা

সাতক্ষীরা প্রেসক্লাবের মেয়াদ আরো ৪৫ দিন বাড়ানোর সিদ্ধান্ত: বিপথগামী সদস্যদের সুপথে ফিরে আসার আহবান

By daily satkhira

February 05, 2022

করোনাকালিন মহামারির মধ্যে সাতক্ষীরা প্রেসক্লাবের বিশেষ সাধারণসভা ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১২টায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি মমতাজ আহমেদ বাপি।

সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজন সহ বক্তব্য রাখেন, সিনিয়র সাংবাদিক কল্যাণ ব্যানার্জি, দৈনিক দৃষ্টিপাত সম্পাদক জি এম নুর ইসলাম, দৈনিক যুগেরবার্তা সম্পাদক আ ন ম আবু সাঈদ, দৈনিক কাফেলার ভারপ্রাপ্ত সম্পাদক ডা: রফিক উজ্জল, প্রেসক্লাবের কার্যনিবাহী কমিটির সহ-সভাপতি ও সাতনদী সম্পাদক হাবিবুর রহমান হাবিব, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, মোস্তাফিজুর রহমান উজ্জল, কার্যনির্বাহী কমিটির সদস্য ও সপ্তাহিক ইচ্ছেনদী সম্পাদক মোকছুমুল হাকিম, সাংগঠনিক সম্পাদক এম ঈদুজ্জামান ইদ্রিস, দপ্তর সম্পাদক শেখ ফরিদ আহমেদ ময়না, সেলিম রেজা মুকুল, মাসুদুর জামান সুমন, ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংবাদিক আসাদুজ্জামান, বরুন ব্যাণার্জি, কাজী জামাল উদ্দীন মামুন, বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, এসএম মহিদার রহমান, খন্দকার আনিসুর রহমান, হাফিজুর রহমান, আব্দুল আলিম, এম. বেলাল হোসাইন, মেহেদীআলী সুজয়, জি এম আদম শফিউল্লাহ, আবু বক্কর,

জাহাঙ্গীর আলম কবির, মাহাফিজুল ইসলাম আক্কাস, আকরামুল ইসলাম, মীর মোস্তফা আলী,প্রমুখ। সভার শুরুতে সদ্য প্রয়াত দুই সিনিয়র সাংবাদিক এড. অরুন ব্যানার্জি ও কে এম আনিছুর রহমানের বিদেহী আত্মার শান্তি ও মাগফেরাত কামনা করা হয়। এছাড়া যারা অসুস্থ তাদের আশু সুস্থতা কামনা করা এবং সারা বিশ্বে চলমান করোনা মহামারি মোকাবেলায় সকলকে সচেতন থাকার আহ্বান জানিয়ে বক্তারা বলেন, কিছু বিপথগামী সাংবাদিক সাতক্ষীরা প্রেসক্লাবের ভাবমূর্তি নষ্টের পায়তারা চালাচ্ছে। বিভিন্ন পত্র-পত্রিকায় বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করে ঘোলা পানিতে মাছ শিকারের ষড়যন্ত্র করে যাচ্ছেন। ওই ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং ওই সকল বিপথগামী সদস্যদের সুপথে আসার আহ্বান জানিয়ে সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনে গঠিত কমিটির সকল গঠনতান্ত্রিক কার্যক্রমে সহযোগিতা কামনা করা হয়। বক্তারা আরো বলেন, আজ যারা প্রেসক্লাবের কমিটি নিয়ে প্রশ্ন তুলছেন। তারাই অন ইলেভেনের সময় মিনি-বারি কমিটিকে সাধারণ সভা এবং নির্বাচন না করিয়ে অগঠনতান্ত্রিকভাবে টানা ৪ বছর নিজেদের ইচ্ছামত প্রেসক্লাব পরিচালনা করে ছিলেন।

কিন্তু আমরা গঠনতন্ত্রের প্রতিশ্রদ্ধাশীল। যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রেসক্লাব তার নিজস্ব গতিতেই চলবে বলে দৃঢ অঙ্গিকার ব্যক্ত করেন। করোনা পরিস্থিতির ভয়াবহতার কারনে সরকার দেশের স্কুল কলেজ বন্ধ সহ সকল ধরনের সভা সেমিনার নিষিদ্ধ করেছে।

এমনকি নলতার ওরজ স্থগিত করা হয়েছে। সরকারের বিধিনিষেধের প্রতি শ্রদ্ধা রেখে এ সময় ভার্চ্যুয়ালি সভা আহ্বান করা অবশ্যই প্রশসাংসার দাবি রাখে বলে বক্তারা ধন্যবাদ জ্ঞাপন করেন৷ বক্তারা প্রেসক্লাবের গঠনতন্ত্র অনুযায়ী যে কোন ধরনের দুর্যোগকালিন পরিস্থিতিতে কমিটির মেয়াদ ৪৫ দিন পর্যন্ত বাড়ানোর পক্ষে প্রস্তাব দিয়েছেন। সে কারনে করোনা পরিস্থিতির ভয়াবহতা বিবেচনায় সকল সদস্যের সর্বসম্মত প্রস্তাবের ভিত্তিতে কমিটির মেয়াদ ৪৫দিন বাড়ানোর সিদ্ধান্ত গৃহীত হয়েছে। প্রেস বিজ্ঞপ্তি