খেলা

ট্রাইবেকারে ব্রাজিলকে হারিয়ে কোপার ফাইনালে আর্জেন্টিনা

By Daily Satkhira

February 06, 2022

খেলার খবর: গত বছর ব্রাজিলকে হারিয়ে কোপা আমেরিকা জিতেছিল আর্জেন্টিনা। এতে ২৮ বছরের শিরোপার খরা কাটিয়েছে আলবিসেলেস্তেরা। আবারো মুখোমুখি হয়েছে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী। এবারো হারলো ব্রাজিল। তবে এ জয়ে শিরোপা ছুঁতে না পারলেও একদম কাছাকাছি পৌঁছে গেছে আকাশি-সাদারা।

কোপা আমেরিকা ফুটসালের সেমিফাইনালে ব্রাজিলকে টাইব্রেকারে ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। চিরপ্রতিদ্বন্দ্বীদের বিপক্ষে এই জয়ে আলবিসেলেস্তেরা পৌঁছে গেছে কোপা আমেরিকা ফুটবলের ফাইনালে।

শনিবার (৫ ফেব্রুয়ারি) মুখোমুখি হয় দুই চিরপ্রতিদ্বন্দ্বী। নাটকীয় এই ম্যাচে শেষ হাসি আর্জেন্টিনার হলেও কঠিন প্রতিপক্ষ ব্রাজিল দেয়নি কোন ছাড়ই।

ম্যাচ শুরুর ৫ মিনিটের মাথায় এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের বাইরে থেকে করা শট বক্সের ভেতর একজনের গায়ে লেগে দিক বদলে ঢুকে যায় ব্রাজিলের জালে। এতে আলবিসেলেস্তেরা এগিয়ে যায় ১-০তে ।

তবে লিড অবশ্য খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি আর্জেন্টিনা। এর তিন মিনিট পরই সমতা ফেরে ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করে ১-১ এ সমতা আনে রেসিয়া। প্রথমার্ধ শেষ হয় ১-১ সমতায় থেকেই।

বিরতি থেকে ম্যাচে ফিরেই গোল পায় ব্রাজিল। ২৭ মিনিটে আর্জেন্টিনার জালে বলটি জড়ান ম্যাথেউস। ব্রাজিল এগিয়ে যায় ২-১ তে।

সেলেসাওরাও ২ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি লিড। দলগত চেষ্টার পর লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন ক্লদিনিও। ২-২ এ সমতা ফেরে ম্যাচে।

৩৪ মিনিটে আবারও লিড নেয় আলবিসেলেস্তেরা। লিয়ান্দ্রো কুজোলিনোর গোলে এগিয়ে যায় দলটি। এর একটু পরেই অবশ্য ব্রাজিল সমতা ফেরায় ম্যাচে। কর্নার থেকে গোলটি করেন মার্সেনিও।

৩-৩ সমতায় থেকে শেষ হয় ৪০ মিনিটের নির্ধারিত সময়। এরপর যোগ করা সময়ে আর গোলের দেখা মেলেনি এই লড়াইয়ে। ফলে খেলা গড়ায় পেনাল্টি শুট আউটে।

টাইব্রেকার শেষে ২-১ গোলে এগিয়ে থেকে ব্রাজিলকে হারিয়ে দেয় আর্জেন্টিনা। পৌঁছে যায় ফাইনালে।

শিরোপার চূড়ান্ত লড়াইয়ের অবশ্য খুব একটা সময় পাচ্ছে না আকাশি সাদারা। সোমবার ভোরেই স্বাগতিক প্যারাগুয়ের বিপক্ষে কোপার ফাইনালে লড়বে আর্জেন্টিনা