তালা

পুত্র হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরছেন অসহায় পিতা-মাতা

By daily satkhira

February 15, 2022

নিজস্ব প্রতিনিধি : জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের হামলায় পুত্র হত্যার বিচার চেয়ে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন এক অসহায় পিতা-মাতা। ন্যায় বিচার পেতে ইতোমধ্যে নিজের বসতবাড়ীসহ সারা জীবনের সঞ্চিত অর্থ ঘুচিয়েছেন তালা উপজেলার মুড়াগাছা গ্রামের আসমানতুল্লাহ সরদারের পুত্র আবু সাঈদ। মামলার বাদী আনার আলী মামলা থেকে আসামীদের অব্যাহতি দেওয়ার প্রতিশ্রুতিতে মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন বলে অভিযোগ করেছেন তিনি। গতকাল সাতক্ষীরা সাংবাদিকদের কাছে কান্না জড়িত কণ্ঠে অভিযোগ জানান ভুক্তভোগী আবু সাঈদ ও তার স্ত্রী।

সন্তান হারা দম্পত্তি জানান, বিগত ২০১৯ সালের ২২ জুলাই জমি জমা সংক্রান্ত বিরোধের জেরে একই এলাকার জনাব আলী সরদারের পুত্র রহমত আলী সরদার, মৃত. মান্নান আলী সরদারের পুত্র জনাব আলীসহ কতিপয় ব্যক্তি আবু সাঈদের পুত্র আব্দুল খালকে প্রকাশ্যে পিটিয়ে গুরুতর আহত করে। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে খুলনা ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হলেও তড়িঘড়ি করে মামলার বাদী হন আবু সাঈদের আপন ভাই আনার আলী সরদার। এরপর মামলা পরিচালনা করার অযুহাতে বিভিন্ন সময়ে টাকা দাবি করতে থাকে আনার আলী সরদার। সন্তান হত্যার ন্যায় বিচার পেতে ভুক্তভোগী পিতা-মাতা নিজেদের বসত ভিটেও বিক্রয় করতে বাধ্য হন। এছাড়া বিভিন্ন স্থান থেকে ঋণ করেও টাকা তুলে দেন ভাই আনার আলীর কাছে। কিন্তু মামলার কার্যক্রম ধীর গতিতে চলতে থাকে। এতে সন্দেহ হওয়ায় ভুক্তভোগী পিতা আবু সাঈদ খোজ খবর নিয়ে জানতে পারেন ভাই আনার আলী বাদী হওয়ার সুবাদে আসামী পক্ষের কাছ থেকে আর্থিক সুবিধা নিয়ে মামলার কার্যক্রম দুর্বল করে দিয়েছেন। সন্তান হারা ওই সম্পত্তি দ্রুত মামলার বাদী পরিবর্তন পূর্বক ন্যায় বিচার নিশ্চিত করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন। এবিষয়ে মামলার বাদী আনার আলী সরদারের সাথে যোগাযোগ করলে তিনি নিজের ভাই আবু সাঈদকে পাগল দাবি করে বলেন, আসলে মামলা ধীর গতিতে চলছে এটি সঠিক। কিন্তু আসামীদের কাছ থেকে টাকা নেওয়ার বিষয়টি মিথ্যা। এছাড়া আমিও চাই মামলার বাদী পরিবর্তন করা হোক।