জাতীয়

মুনিয়া হত্যায় হুইপের সাবেক পুত্রবধু মিমের জামিন নামঞ্জুর

By Daily Satkhira

February 17, 2022

দেশের খবর: কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়া হত্যা মামলার আসামি সাইফা রহমান মিমের জামিন নামঞ্জুর করেছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর হাকিম মো. আতাউল্লাহর আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

মিম জাতীয় সংসদের হুইপ ও চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের সংসদ সদস্য সামশুল হক চৌধুরীর ছেলে নাজমুল করিম চৌধুরী শারুনের সাবেক স্ত্রী। মুনিয়া হত্যা মামলায় তিনি ৬ নম্বর আসামি।

এর আগে মঙ্গলবার সকালে ঢাকার ধানমণ্ডির বাসা থেকে মিমকে পিবিআইয়ের স্পেশাল ক্রাইম (দক্ষিণ) কার্যালয়ে নেওয়ার পর জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সন্ধ্যার দিকে তাঁকে এ মামলায় গ্রেপ্তার দেখানো হয়। পরদিন বুধবার আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ।

আদালত মিমকে কারাগারে পাঠিয়ে জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন। পরে আজ মিমের পক্ষে আইনজীবী গাজী শাহ আলম জামিন শুনানি করেন।

শাহ আলম বলেন, ‘মিম এ ঘটনার সঙ্গে জড়িত না। যে ধারায় মামলা করা হয়েছে, তা তাঁকে অভিযুক্ত করে না। এজন্য তাঁর জামিন প্রার্থনা করছি। এ ছাড়া আসামি একজন নারী। যেকোনো শর্তে তাঁর জামিন প্রার্থনা করছি।’

যদিও রাষ্ট্রপক্ষের আইনজীবী মিমের জামিনের বিরোধিতা করে।

আদালতের সাধারণ নিবন্ধন শাখার গুলশান থানার (নারী-শিশু) কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক সাইফুর রহমান সাংবাদিকদের এসব তথ্য নিশ্চিত করেন।

ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে গত বছরের ২৬ এপ্রিল রাতে গলায় ওড়না প্যাঁচানো অবস্থায় ২১ বছর বয়সী মুনিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। পরে এ ঘটনায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরসহ কয়েকজনের বিরুদ্ধে মামলা করেন তার বোন নুসরাত জাহান তানিয়া। আনভীরের বিরুদ্ধে মুনিয়াকে বিয়ের প্রলোভনে সম্পর্ক এবং আত্মহত্যার প্ররোচনার অভিযোগ আনেন তানিয়া। ওই মামলায় গত ১৯ জুলাই আদালতে চূড়ান্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। ১৮ আগস্ট চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করে তাঁকে অভিযোগ থেকে অব্যাহতি দেন আদালত।