সাতক্ষীরা

সাতক্ষীরায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাংবাদিক গ্রেপ্তার

By daily satkhira

February 18, 2022

নিজস্ব প্রতিনিধি : ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় সাতক্ষীরার পাটকেলঘাটা থানা প্রেসক্লাবের একাংশের সভাপতি জহুরুল হক ও তালা থানা বিএনপির সভাপতি আলতাফ হোসেন হত্যা মামলার বাদি শেখ আব্দুর রহমানকে পুলিশ গ্রেপ্তার করেছে।

বৃহষ্পতিবার রাত ৮টার দিকে তাদেরকে পাটকেলঘাটা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত জহুরুল হক (৪৫) সাতক্ষীরার পাটকেলঘাটা থানার চৌগাছা গ্রামের আব্দুর রশিদের ছেলে ও ঢাকা থেকে প্রকাশিত দৈনিক ভোরের পাতা পত্রিকার থানা প্রতিনিধি। অপর গ্রেপ্তারকৃত শেখ আব্দুর রহমান পাটকেলঘাটা থানাধীন তৈলকুপি গ্রামের ফজর আলী শেখের ছেলে। মামলার বাদি গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক আরিফুর রহমান জানান,প্রশাসনের উর্দ্ধতন কর্মকর্তাদের কাছে অধস্তনদের বিরুদ্ধে বেনামী দরখাস্ত,স্থানীয় কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকসহ সোশ্যাল মিডিয়ায় উস্কানিমুলক বক্তব্য লেখাসহ বিভিন্ন অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে বৃহষ্পতিবার সদর থানায় মামলা হয়েছে। মামলায় পাটকেলঘাটার জহুরুল ইসলাম,

আব্দুর রহমানসহ তিনজনকে আসামি করা হয়েছে। এই মামলায় জহুরুল ও আব্দুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে। সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম কবীর জানান, গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

এদিকে, পাটকেলঘাটার কয়েকজন সাংবাদিকের সঙ্গে কথা বলে জানা গেছে, সদ্য বিদায়ী তালা সার্কেলের সহকারি পুলিশ সুপার হুমায়ুন কবিরের বিরুদ্ধে ফেসবুকে মন্তব্য লেখায় সাংবাদিক জহুরুল হকের বিরুদ্ধে মামলা দিয়ে গ্রেপ্তার করা হয়েছে।