সাতক্ষীরা

শ্যামনগরে আদালতের নির্দেশ অমান্য করে সম্পত্তি অবৈধভাবে দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

By daily satkhira

February 21, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরের জয়াখালীতে আদালতের নির্দেশ অমান্য করে ২১ বছর পূর্বে ক্রয়কৃত রেকর্ডীয় সম্পত্তি অবৈধভাবে দখলের উদ্দেশ্যে নির্মাণ চেষ্টা এবং মিথ্যা মামলায় হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন,

শ্যামনগর উপজেলার কৈখালী গ্রামের মৃত আহছান আলী মল্লিকের পুত্র গ্রাম্য চিকিৎসক আশরাফুল ইসলাম। লিখিত অভিযোগে তিনি বলেন, আমি বিগত ২০০০ সালে জে এল নং-৭৫, এস এ খতিয়ান নং ১/১০৪৩, এস এ দাগ নাং- ৭৮৫, ডি,পি খতিয়ান ৪৭৭৬ ,৭২০৫ কোবলা দলিল মূলে ১ শতক এবং ৪৮৭ নং রেজি কোবলা দলিল মূলে ৭ শতক সম্পত্তি ক্রয় করি। এরপর ৮ শতক সম্পত্তি রেকর্ড প্রস্তুতসহ খানজা দাখিলাসহ সকল প্রকার কাগজপত্র তৈরি করে সেখানে একটি দোকানঘর নির্মাণ করে ঔষধের ব্যবসা পরিচালনা করে আসছি। কিন্তু সম্প্রতি আমার ব্যবসা প্রতিষ্ঠানটি জরাজীর্ণ হয়ে পড়লে তার সংস্কারের উদ্যোগ গ্রহণ করি।

গত ২৫ জুন ২০২১ তারিখ থেকে বৈশখালী গ্রামের আব্দুল কাদের মোড়লের পুত্র মোকারাম হোসেন মোকা বাহিনী অবৈধভাবে উক্ত সম্পত্তি দখলের ষড়যন্ত্র শুরু করে। সেখানে আমার দোকানে সংস্কার কাজে বাধা দেওয়াসহ লুটপাট, অগ্নি সংযোগ খুন জখমের হুমকি প্রদর্শন করতে থাকে। এঘটনায় আমি উপায়ন্তর হয়ে শ্যামনগর সহকারী জজ আদালতে দেং ৪১৬/২১ (শ্যাম:) মামলা দায়ের করি। বিজ্ঞ আদালত বিবাদী অর্থ্যাৎ মোকারত হোসেন মোকা বাহিনীকে অন্তবর্তী কালিন নিষেধাজ্ঞা আদেশ দ্বারা বারিত করা হইল মর্মে আদেশ দেন। কিন্তু মোকা আদালতের সে নির্দেশের তোয়াক্কা না করে ১৭ ফেব্রুয়ারি ২০ তারিখে ভাড়াটিয়া লোকজন নিয়ে রাতের আধারে একটি টল দোকান বসায়। পরবর্তীতে নিজেরাই টল দোকানে আগুন লাগিয়ে আমার, আমার পরিবার এবং অসহায় মানুষদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে। অথচ ঘটনাস্থল থেকে আমার বাড়ী প্রায় ৬কিলোমিটার দুরে। এছাড়া গত ২০ ফেব্রুয়ারি ২০২২ তারিখ দুপুরে ভাড়াটিয়া বহিরাগত লোকজন নিয়ে উক্ত সম্পত্তিতে প্রবেশ করে দখলের চেস্টা করে। উল্লেখিত মোকারাম হোসেন মোকা অবৈধ লোভ লাভের বশবর্তী হয়ে উক্ত ৩ শতক জয়গা দখলের চক্রান্ত শুরু করেছে। আমি ওই যবর দখল চেষ্টাকারী মোকারাম হোসেন মোকার ষড়যন্ত্র দিশেহারা হয়ে পড়েছি। সে আইন আদালত কিছু মানে না। সম্পূর্ণ গায়ের জোরে উক্ত সম্পত্তি দখল করতে চায়। তিনি মোকা বাহিনীর বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণের দাবিতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেন।