কালিগঞ্জ

কালিগঞ্জে মহান একুশে ফেব্রুয়ারী ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন

By daily satkhira

February 21, 2022

কা‌লিগঞ্জ প্রতি‌নি‌ধিঃ যথাযোগ্য মর্যাদায় ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জ্ঞাপনের মধ্যদিয়ে কা‌লিগ‌ঞ্জে ২১ শে ফেব্রুয়ারী মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হ‌য়ে‌ছে।

একুশের প্রথম প্রহরে রাত ১২টা ১ মিনিটে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন উপ‌জেলা প্রশাস‌নের প‌ক্ষে উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার র‌বিউল ইসলামের নেতৃ‌ত্বে বি‌ভিন্ন সরকারি কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

পরে পু‌লিশ প্রশাস‌নের প‌ক্ষে কা‌লিগঞ্জ সা‌র্কে‌লে অ‌তি‌রিক্ত পু‌লিশ সুপার আমিনুর রহমান ও থানার অ‌ফিসার ইনচার্জ গোলাম মোস্তফা সহ পু‌লিশ বা‌হিনীর সদস‌্যরা। আওয়ামী লীগের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপ‌জেলা আ’লী‌গের প‌ক্ষে সভাপ‌তি মাস্টার ন‌রিম আলী মু‌ন্সি ও সাধারণ সম্পাদক এনামুল হো‌সেন ছোটসহ দলীয় নেতা-কর্মী। মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক ডেপু‌টি কমান্ডার বীর মু‌ক্তি‌যোদ্ধা আব্দুল হা‌কিমসহ বীর মু‌ক্তি‌যোদ্ধাগন। প্রেসক্লা‌বের প‌ক্ষে সভাপ‌তি শেখ সাইফুল বারী সফু ও সাধারণ সম্পাদকের নেতৃ‌ত্বে অন‌্যান‌্য সাংবা‌দিকবৃন্দ। পরে কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগ, জাতীয় শ্রমিক লীগ, তরুণ লীগসহ অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ। এছাড়া স্কুল, কলেজ, মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, বে-সরকারি এনজিও, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পুস্পমাল্য অর্পণ শেষে শহীদ মিনা‌রের বেদী‌তে বক্তব‌্য রা‌খেন উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার র‌বিউল ইসলাম,

থানার অ‌ফিসার ইনচার্জ মোহাম্মাদ গোলাম মোস্তফা, মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক ডেপু‌টি কমান্ডার ও ইউ‌পি চেয়ারম‌্যান বীর মু‌ক্তি‌যোদ্ধা আব্দুল হা‌কিম, উপজেলা আ’লীগের সভাপতি মাস্টার ন‌রিম আলী মু‌ন্সি ও সাধারণ সম্পাদক এনামুল হো‌সেন ছোট প্রমুখ। সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ভাবে উত্তোলন করা হয়।

সকাল সা‌ড়ে ৯টায় উপ‌জেলা প্রশাস‌নের আয়োজ‌নে ও শিল্পকলা একা‌ডে‌মির সহ‌যো‌গিতায় মু‌ক্তি‌যোদ্ধা সংসদ কম‌প্লেক্স ভবন মিলনায়ত‌নে আলোচনা সভা সাংস্কৃ‌তিক অনুষ্ঠান, চিত্রাঙ্কন ও রচনা প্রতি‌যো‌গিতা অনু‌ষ্ঠিত হয়। উপ‌জেলা নির্বাহী কর্মকর্তার সভাপ‌তি‌ত্বে আলোচনা সভায় মোবাইল কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ডাঃ আ.ফ. ম. রুহুল হক, সহকারী ক‌মিশনার (ভূ‌মি) রোকনুজ্জামান বাপ্পী, বি‌শিষ্ঠ সা‌হি‌ত্যিক ও প্রবা‌ন্ধিক অবসরপ্রাপ্ত অধ‌্যাপক গাজী আজিজুর রহমান, মু‌ক্তি‌যোদ্ধা সংস‌দের সা‌বেক ডেপু‌টি কমান্ডার বীর মু‌ক্তি‌যোদ্ধা আব্দুল হা‌কিম, মাধ‌্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, সোহরাওয়ার্দী পার্ক ক‌মি‌টির সদস‌্য স‌চিব এ‌্যাডঃ জাফরুল্লাহ ইব্রা‌হিম। আলোচনা সভা শে‌ষে বিজয়ীদের মা‌ঝে পুরস্কার বিতরণ করা হয়।