সাতক্ষীরা

সাতক্ষীরায় মোবাইল আউটরিচ প্রকল্পের দল গঠন ও কর্মশালা

By daily satkhira

February 27, 2022

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় মোবাইল আউটরিচ প্রকল্পের দল গঠন ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বেলা ১১টায় শহরের চালতেতলা ক্যাথলিক চার্চের হলরুমে কারিতাস সাতক্ষীরা খুলনা অঞ্চলের আয়োজনে জি আই জেড, ইউরোপীয় ইউনিয়ন ও জার্মান কর্পোরেশনের অর্থায়নে এবং সাতক্ষীরা পৌরসভা ও সমাজসেবা অধিদপ্তরের সার্বিক সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালায় কারিতাস খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাশ’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিপ্তরের উপ পরিচালক সন্তোষ কুমার নাথ।

এসময় তিনি বলেন, ‘সাতক্ষীরা শহরে বিগত ১০ বছরে ৩০ হাজার মানুষ স্থান্তরিত হয়েছে। শহরে স্থানান্তর অধিকাংশই বস্তিবাসী। তাদের জীবনমান ও দক্ষতা উন্নয়নে কারিতাস কাজ করে যাচ্ছে। মোবাইল আউটরিচ টিমের সদস্যরা তাদের সরকারি সামাজিক সেবা সমূহ এবং সামাজিক সুরক্ষা সম্পর্কে অবগত এবং সুবিধা গ্রহণে সহযোগিতা করবেন। সমাজসেবা অধিদপ্তরের ৫৬ ধরনের সেবা সমূহ সম্পর্কে বিস্তারিত আলোচনা ও সহযোগিতা করার আশ্বাস দেন তিনি। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন জেলা সমাজসেবা অধিপ্তরের সহকারী পরিচালক মো. রোকনুজ্জামান, শহর সমাজসেবা অফিসার মো. মিজানুর রহমান,

সাতক্ষীরা পৌরসভার বস্তি উন্নয়ন কর্মকর্তা জিয়াউর রহমান, জিআইজেড এর ইউএমআইএমসিসি/ ইউএমএমএল প্রকল্পের উপদেষ্টা রতন মানিক সরকার, পৌরসভার ৬নং ওয়ার্ড কাউন্সিলর শেখ মারুফ আহমেদ, ৪, ৫ ও ৬নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা কাউন্সিলর অনিমা রাণী ম-ল, সাতক্ষীরা পৌরসভার সচিব মো. লিয়াকত আলী, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জীব কুমার দাশ প্রমুখ। কর্মশালায় সরকারি সামাজিক সেবা সমূহ নিয়ে আলোচনা ও পরিকল্পনা তৈরির উপর স্বাগত বক্তব্য রাখেন কারিতাস খুলনা অঞ্চলের আঞ্চলিক পরিচালক দাউদ জীবন দাশ।

এসময় উপস্থিত ছিলেন শহর সমাজসেবা কার্যালয়ের সমাজকর্মী ফাতেমা খাতুন, কমিউনিটি ফ্যাসিলেটেটর অর্চনা মল্লিক, সোহাগ ইম্মানূয়েল নাগসহ ৬নং ওয়ার্ডের বাঁকাল ইসলামপুরের ভলেন্টিয়ার ও কমিউনিটির নেতৃবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন কারিতাস সাতক্ষীরার মাঠ কর্মকর্তা প্রতাপ সেন, ইউএমআইএমসিসি প্রকল্পের প্রজেক্ট অফিসার রবিন গাইন ও মটস সাতক্ষীরার আশ্বাস প্রকল্পের কো অর্ডিনেটর শ্যামলী রায়।