ভিন্ন স্বা‌দের খবর

সাড়ে ১৩ পাউন্ড ওজনের শিশুর জন্ম!

By Daily Satkhira

June 08, 2017

ফ্লোরিডার এক নারী ১৩ পাউন্ড ৫ আউন্স ওজনের এক মেয়ে শিশুকে জন্ম দিয়েছেন। এবিসি নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে শিশুটির মা ক্রিসি করবিট জানান, তার কাছে মনে হয়েছে যেন প্রায় ২-৩ বছর বয়সী শিশুকে তিনি জন্ম দিতে যাচ্ছেন। মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা রাজ্যে স্বাভাবিকের তুলনায় অনেক বেশি ওজনের এ শিশুর জন্ম হয়।

মে মাসের ১৫ তারিখে অরেঞ্জ পার্ক মেডিক্যাল সেন্টারে এই শিশুর জন্ম হয়। তবে শিশুটির মা তার অনাগত সন্তানের বিষয়ে কিছুই জানতেন না বলে জানিয়েছেন। তিনি জানিয়েছেন যে, শিশুটি গর্ভে আসার পরও তার তেমন কোনো অসুস্থতাবোধ হয়নি।

তবে চিকিৎসকদের কাছে যাওয়ার পর প্রাথমিকভাবে তারা মনে করেন, তিনি গর্ভে যমজ সন্তান ধারণ করছেন। কিন্তু পরীক্ষা-নিরীক্ষার পর নিশ্চিত হওয়া যায় তার গর্ভে একটি শিশুই আছে।

এত বড় শিশু স্বাভাবিকভাবে জন্মগ্রহণ করা কিছুটা ঝুঁকিপূর্ণ। তাই প্রথম থেকেই তারা সিজার করার জন্য প্রস্তুত ছিলেন। সিজারের মাধ্যমে শিশুটির যখন ভূমিষ্ঠ হচ্ছিল, তখন ডাক্তার বলতেছিল শিশুর ওজন ১৫ পাউন্ড হবে। এরপর অনেক সময় ধরে এই ডেলিভারি হয়েছিল।

শিশুটিকে জন্মের সময় থেকেই ৬ মাস বয়সী মনে হয়। তার ৯ মাস বয়সী শিশুর কাপড় পরিধান করানো লাগে। আবার তাকে ৩ নাম্বার ডায়পার পড়ানো হয়। যা ৬ মাস বয়সী শিশুরা পড়ে। সবদিক থেকেই শিশুর ওজন কোনভাবে স্বাভাবিক নয়। তবে মা ও শিশু দুজনেই এখন ভাল আছে।