সাতক্ষীরা

সাতক্ষীরায় ড্যাব নেতা ডা: সহিদুর কর্তৃক রেকর্ডীয় সম্পত্তি দখল চেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন

By daily satkhira

March 02, 2022

নিজস্ব প্রতিনিধি ঃ ড্যাব নেতা ডা: সহিদুর রহমান কর্তৃক প্রভাব খাটিয়ে সাতক্ষীরা শহরের রসুলপুরে রেকর্ডীয় সম্পত্তি দখল এবং ভাড়াটিয়া মস্তান দিয়ে যাতায়াতের রাস্তা দখলের চেষ্টা করছেন বলে অভিযোগ উঠেছে।

বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন, শহরের পলাশপোল এলাকার মৃত মোহাম্মদ আলী সরদারের পুত্র ইফতেখার জালাল। তিনি এসময় এ ঘটনার প্রতিবাদে জানান। তিনি তার লিখিত বক্তব্যে বলেন, শহরের রসুলপুর মৌজায় এস এ ২২৪ খতিয়ানের ২৬৩ দাগে এবং এস এ ২১৮ খতিয়ানে ২৬২ দাগ হতে আমি ও আমার তিন ভাই পৃথক পৃথক দলিলে মোট ১৫.৩২ শতক জমি ক্রয় করি। এছাড়া আমার মা মোমেনা খাতুন এস এ ২১৫ খতিয়ানে ২৬২ দাগে এবং এস এ ২২৪ খতিয়ানে ২৬৩ দাগে মোট ৭.৬৬ শতক জমি ক্রয় করেন। বর্তমানে জরিপে আমাদের চার ভাই ও মা’র নামে মৌজা রসুলপুর ডিপি ৪২ এ ২১.৮৯ শতক জমি রেকর্ড হয়। আমার মা মোমেনা খাতুন গত ২৫ মার্চ ২০১০ ইং তারিখে ২৭৩১ নং দলিলে মুজিবরের নিকট ২ শতক জমি বিক্রয় করেন।

আমার মা এর অবশিষ্ট থাকে ৫.৬৬ শতক জমি। গত ১০ নভেম্বর ২০১০ ইং তারিখে ১০৩৫৬ নং দলিলে আমরা চার ভাই ৯.৫০ শতক এবং মা এর অবশিষ্ট দখলে থাকা ৫.৬৬ শতক জমি রসুলপুর এলাকার মৃত মোকছেদ আলীর পুত্র ড্যাব নেতা (বিএনপির সংগঠন) ডাক্তার সহিদুর রহমান এর নিকট বিক্রয় করি। দলিলে আমাদের চার ভাই এর বিক্রিত জমির পরিমান উল্লেখ রয়েছে। আমাদের চার ভাইয়ের অবশিষ্ট থাকে ৯.৫০ শতকের মধ্যে ৪.৮২ শতক জমি।

ডা: সহিদুর রহমান যোগসাজস করে বর্তমানে আমাদের চার ভাইয়ের অবশিষ্ট জমি জবর দখলের উদ্দেশ্যে স্থানীয় মস্তান ও প্রভাব বিস্তার করে দখলচুত্য করার চেষ্টা করছেন এবং বর্তমান মাঠপর্চা হতে আমাদের নাম মুছে ফেলার জন্য জালিয়াতির মাধ্যমে ভূয়া কাগজ সৃষ্টি করেছেন।

তিনি আরো বলেন, আমার দখলীয় ৪.৮২ জমি হতে .২০ শতক জমি স্থানীয়দের চলাচলের জন্য পৌরসভার রাস্তার জন্য দিলে উক্ত রাস্তায় প্রতিবদ্ধকতা সৃষ্টি করে ডা: সহিদুর রহমান বিবাদ সৃষ্টি করছেন ও আইন শৃঙ্খলা ভঙ্গের চেষ্টা করছেন।

স্থানীয়দের ভয় দেখিয়ে রাস্তা বন্ধ করার চেষ্টা করে যাচ্ছেন। আর এ উদ্দেশ্যে ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় খুন, জখমসহ বিভিন্ন হুমকি ধামকি প্রদর্শন করে যাচ্ছেন।

সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় ডা: সহিদুর রহমানের কবল থেকে তাদের সম্পত্তি রক্ষা এবং যাতে তাদের চলাচলের রাস্তায় কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করতে না পারেন সে জন্য সাতক্ষীরার পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।