সাতক্ষীরা

ইউক্রেনে আক্রান্ত বাংলাদেশি জাহাজের ক্যাপ্টেন সাতক্ষীরার মুনসুরুলসহ ২৮ নাবিককে পোলান্ডে নেয়া হচ্ছে

By daily satkhira

March 03, 2022

অনলাইন ডেস্ক :

ইউক্রেনের জলসীমায় বাংলাদেশি জাহাজ ‘এমভি বাংলার সমৃদ্ধি’।

ইউক্রেনে রকেট হামলার শিকার বাংলাদেশি ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজের নাবিকদের পোল্যান্ডে সরিয়ে নেওয়া হচ্ছে বলে জাহাজের সেকেন্ড ইঞ্জিনিয়ার আসিফ ইসলাম জানিয়েছেন।

ওই জাহাজের ক্যাপটেন মুনসুরুল আলম খান সাতক্ষীরা শহরের নারকেলতলা এলাকার সেলিম খানের পুত্র।

আজ বৃহস্পতিবার বিকেলে এক ভিডিও বার্তায় আসিফ ইসলাম জানান, ‘এমভি বাংলার সমৃদ্ধি’জাহাজের নাবিকদের পোল্যান্ডে সরিয়ে নেওয়া হচ্ছে।

এর আগে আজ দুপুরে এক সংবাদ সম্মেলনে নৌ-পরিবহণ প্রতিমন্ত্রী সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের জানান, ইউক্রেনের অলভিয়া বন্দরে আটকাপড়া বাংলাদেশি জাহাজ ‘এম ভি বাংলার সমৃদ্ধি’তে ২৯ জন নাবিক ছিলেন। রকেট হামলায় একজন নাবিক মারা গেছেন। বাকি ২৮ জন অক্ষত ও ভালো আছেন। আমরা তাদের নিরাপদে বের করে আনার চেষ্টা করছি।

ইউক্রেনে আটকাপড়া জাহাজটিতে গতকাল বুধবার রকেট হামলায় বাংলাদেশি নাবিক হাদিসুর রহমান মারা যান। এ ঘটনায় অন্য নাবিকরা আতঙ্কের মধ্যে দিন কাটাচ্ছেন। তাদের দ্রুত উদ্ধার করে নিরাপদ জায়গায় নেওয়ার ব্যবস্থা করার জন্য পরিবারগুলোর পক্ষ থেকে সরকারের কাছে আকুতি জানিয়েছেন।

জাহাজের বর্তমান অবস্থা ও নাবিকদের বিষয়ে জানতে চাইলে নৌ-প্রতিমন্ত্রী বলেন, পররাষ্ট্র মন্ত্রণালয় এ বিষয়ে সবার সঙ্গে যোগাযোগ রাখছে। আমরা পোল্যান্ডের দূতাবাসের সঙ্গে যোগাযোগ করেছি। জাহাজের ক্যাপ্টেনের সঙ্গেও কথা বলেছি। তাদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য আমরা সবাই চেষ্টা করছি।