দেবহাটা

দেবহাটায় যথাযথ মর্যাদায় আন্তর্জাতিক নারী দিবস পালিত

By daily satkhira

March 08, 2022

দেবহাটা ব্যুরোঃ নারী অধিকার রক্ষায় বিশ্বব্যাপি সমতাভিত্তিক সমাজ-রাষ্ট্র গড়ার লক্ষ্যে প্রতিবছর আজকের এই দিনে দিবসটি উদযাপন করা হয়। জাতিসংঘ ২০২২ সালের নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে “নারীর সুস্বাস্থ্য ও জাগরণ”।

এই মূল প্রতিপাদ্যের আলোকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় এবছর আন্তর্জাতিক নারী দিবসের প্রতিপাদ্য নির্ধারণ করেছে- “টেকসই আগামীর জন্য, জেন্ডার সমতাই আজ অগ্রগণ্য”। আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ৮ই মার্চ সকাল ১০ টায় দেবহাটা উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে র‍্যালি, আলোচনা সভা ও চিত্রাঙ্কন এবং রচনা প‍্রতিযোগিতা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এছাড়াও সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন নানা আয়োজনের মধ্যে দিয়ে দিবসটি উদযাপন করা হয়।

অনুষ্ঠান শেষে চিত্রাঙ্কন এবং রচনা প‍্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতারণ করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি  আলহাজ্ব মোঃ মুজিবর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জ মনিরুজ্জামান মনি, দেবহাটা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান সবুজ, উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার  এ বি এম খালিদ হোসেন সিদ্দিকী,

সমগ্র অনুষ্ঠানটি সঞ্চলনা করেন মহিলা বিষয়ক কর্মকর্তা নাসরিন জাহান এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।