জাতীয়

বনানী ধর্ষণ: ৫ আসামীর বিরুদ্ধে অভিযোগপত্র

By Daily Satkhira

June 08, 2017

বনানীতে রেইনট্রি হোটেলে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী ধর্ষণ ঘটনায় সাফাতসহ ৫ আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দিয়েছে পুলিশ।

ধর্ষণের ঘটনায় ফরেনসিক রিপোর্টে ধর্ষণের কোনো আলামত না পাওয়া গেলেও বিষয়টি মামলায় কোনো ধরণের প্রভাব পড়বে না বলে এর আগে সুপ্রিম কোর্টের দু’জন আইনজীবী জানিয়েছিলেন।

সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবী শেখ আতিয়ার রহমান এবং আইনসেবা’র নির্বাহী পরিচালক ও সুপ্রিম কোর্টের আইনজীবী স্বর্ণকান্তি দাস চৌধুরি ওই সময় বলেন, বনানীর হোটেল রেইনট্রিতে ধর্ষণের ঘটনার অনেকদিন পর ফরেনসিকের রিপোর্ট চাওয়া হয়েছে। এতদিনে ধর্ষণের আলামত পাওয়া এখান থেকে সম্ভব নয়। তবে সে কারণে মামলা কোনোভাবেই ধীরগতি পাবে না, বরং মামলা তার নিজস্ব গতিতেই চলবে।

গত ২৮ মার্চ বনানীতে দ্য রেইনট্রি হোটেলে বন্ধুর মাধ্যমে এক জন্মদিনের অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে ধর্ষণের শিকার হন বেসরকারী বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রী। এরপর অভিযুক্তরা ওই ঘটনার ভিডিও ধারণ করে রাখে।

যাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে, তাদের একজন আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদ সেলিমের ছেলে সাফাত আহমেদ। প্রাণনাশসহ বিভিন্ন হুমকি উপেক্ষা করে ঘটনার একমাসের বেশি দিন পর ওই দুই তরুণী ৪ মে বনানী থানায় ধর্ষণের অভিযোগে মামলা করতে যান।

তবে থানা পুলিশ মামলা না নিয়ে তাদেরকে হয়রানি করে বলে অভিযোগ ওঠার ৪৮ ঘণ্টা পর ৬ মে ওই অভিযোগ লিপিবদ্ধ করে।

গত ১১ মে সাফাত ও তার বন্ধু সাদমান সাকিফকে সিলেট থেকে গ্রেফতার করা হয়। এরপর দিন আদালতে তোলা হলে আদালত সাফাতকে ৬ দিন এবং সাদমান সাকিফকে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন। গত ১৭ মে মুন্সিগঞ্জের লৌহজং থেকে গ্রেফতার করা হয় মামলঅর অন্যতম আসামি নাঈম আশরাফকে।

এছাড়া গত ১৫ মে সাফাতের দেহরক্ষী রহমতকে গুলশান থেকে এবং ড্রাইভার বিল্লালকে নবাবপুর থেকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনী। পরে রহমতকে ৩ দিন এবং বিল্লালকে ৪ দিনের রিমান্ডে নেয় পুলিশ।