দেবহাটা

দেবহাটায় ৩৭৪১ পরিবারকে টিসিবি’র পণ্য দেবে সরকার

By daily satkhira

March 19, 2022

দেবহাটা ব্যুরোঃ পবিত্র রমজান উপলক্ষ্যে রবিবার থেকে চালু হতে যাওয়া টিসিবি’র পণ্য উপকারভোগীদের মধ্যে বিক্রয়ের লক্ষ্যে প্রেসক্লাব নেতৃবৃন্দর সাথে প্রেস ব্রিফিং করেছেন উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী। শনিবার বেলা ১২টায় উপজেলা পরিষদ সভাকক্ষে এ প্রেস ব্রিফিং করা হয়।

এতে উপস্থিত থেকে উপজেলার ৫টি ইউনিয়নের টিসিবি’র পণ্য বিক্রির তথ্য তুলে ধরে নির্বাহী অফিসার জানান, উপজেলার ৩৭৪১ পরিবার গরীব ও স্বল্প আয়ের মানুষদের তালিকার করা হয়েছে।

যার মধ্যে কুলিয়া ইউনিয়নে ১০১২ পরিবার, পারুলিয়া ইউনিয়নে ৮১৮ পরিবার, সখিপুর ইউনিয়নে ৫৮০ পরিবার, নওয়াপাড়া ইউনিয়নে ৮৬২ পরিবার, দেবহাটা সদর ইউনিয়নে ৪৬৯ পরিবারকে এই কার্ড প্রদান করা হচ্ছে। প্রতিটি পরিবার সরকারি নির্ধারিত ৫৫ টাকা দরে ২ কেজি চিনি, ৬৫ টাকা দরে ২ কেজি মুসুর ডাল ও ১১০ টাকা দরে ২ লিটার সয়াবিন তেল স্বল্প মূল্যে প্রদান করবে। সংশ্লিষ্ট ইউনিয়নে ডিলারের মাধ্যমে বিক্রিত পণ্য ট্যাগ অফিসারগন তদারকি করবেন। স্ব স্ব ইউনিয়ন পরিষদ চত্বরে এই পণ্য বিক্রয় করা হবে। সুবিধাভোগীরা সকাল ৮ টা থেকে ৫ পর্যন্ত এই পণ্য সংগ্রহ করতে পারবেন। কার্ডধারী প্রতিটি পরিবার এই সুবিধা নিতে ৪৬০ টাকা সহ যথা সময়ের মধ্যে স্ব স্ব ইউনিয়ন পরিষদে উপস্থিত থাকবেন।

যদি কোন কার্ডধারী এই সময়ের মধ্যে না আসেন তাহলে বিকাল ৫টার পর সংশ্লিষ্ট ইউনিয়ন ট্যাগ অফিসার ও ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে যে কোন স্বল্প আয়ের মানুষের মাধ্যে এই পণ্য বিক্রি করতে পারবেন। তাই সুবিধাভোগীদের যথা সময়ে কার্ড সহ হাজির থাকার নির্দেশ প্রদান করেছেন উপজেলা নির্বাহী অফিসার। এদিকে প্রেস ব্রিফিং এ উপস্থিত থেকে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কৃষি অফিসার ও কুলিয়া ইউপি ট্যাগ অফিসার শরীফ মোহাম্মাদ তিতুমীর, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুর রব লিটু, সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শাওন প্রমুখ।

উপস্থিত ছিলেন , কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, দেবহাটা প্রেসক্লাবের যুগ্ম সম্পাদক মোমিনুর রহমান, সাংগঠনিক সম্পাদক মীর খায়রুল আলম, অর্থ সম্পাদক কবির হোসেন, দপ্তর সম্পাদক আজিজুল হক আরিফ, কার্যনির্বাহী সদস্য এসএম নাসির উদ্দীন, সদস্য কেএম রেজাউল করিম, দিপঙ্কর বিশ্বাস, মিজানুর রহমান, সজল রহমান, ডিলার রেজাউল ইসলাম, সাহেব আলী, সুভাষ ঘোষ উপস্থিত ছিলেন।